ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বিএফআইইউর প্রধান হলেন মাসুদ বিশ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
বিএফআইইউর প্রধান হলেন মাসুদ বিশ্বাস

ঢাকা: মানিলন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন প্রতিরোধে গঠিত বাংলাদেশর কেন্দ্রীয় সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান কর্মকর্তা হয়েছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মাসুদ বিশ্বাস।

মঙ্গলবার (৩০ নভেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ সচিব মো. জেহাদ উদ্দিন প্রজ্ঞাপন জারি করেছেন।

 

মাসুদ বিশ্বাসকে যোগদানের দিন থেকে দুই বছরের জন্য চুক্তি ভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিএফআইইউ প্রধান হিসেবে যোগদানের জন্য মানি লন্ডারিং প্রতিরোধ আইন এবং বিধিমালা অনুযায়ী বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. মাসুদ বিশ্বাসকে অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সর্ম্পক পরিত্যাগ করতে হবে।

তিনি বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভনর পদ মর্যাদায় সার্বক্ষণিক কর্মকর্তা হিসেবে যোগদান থেকে দুই বছরের জন্য বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান কর্মকর্তা পদে দায়িত্ব পালন করবেন।

মাসুদ বিশ্বাস বর্তমানে কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কার্যালয়ের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন বিভাগ, ফাইন্যান্সিয়াল ইন্টেগ্রিটি ও কাস্টমার সার্ভিস ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স, বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগ, ফাইন্যান্সিয়াল সেক্টর সার্পোট অ্যান্ড স্ট্রাটেজিক প্লানিং ডিপার্টমেন্ট, গর্ভনর সচিবলায়, বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সচিব ছাড়াও বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম ও বগুড়া অফিসের দায়িত্বে রয়েছেন।

তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে যোগদান করেন।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa