ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

রাজমিস্ত্রির অবদান বিষয়ে বসুন্ধরা সিমেন্টের কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
রাজমিস্ত্রির অবদান বিষয়ে বসুন্ধরা সিমেন্টের কর্মশালা ‘শৈল্পিক নির্মাণ রাজমিস্ত্রির অবদান’ শীর্ষক কর্মশালার আয়োজন করে বসুন্ধরা সিমেন্ট | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: নির্মাণশিল্পীদের দক্ষতা ও সচেতনতাকে এগিয়ে নিতে ‘শৈল্পিক নির্মাণ রাজমিস্ত্রির অবদান’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) বিকেলে রাজধানীর শনির আখড়ার গ্রামীণ চাইনিজ রেষ্টুরেন্ট অ্যান্ড পার্টি সেন্টারে এ কর্মশালার আয়োজন করে বসুন্ধরা সিমেন্ট।

কর্মশালায় স্থানীয় সুপরিচিত রাজমিস্ত্রিরা অংশ নেন। কর্মশালার শুরুতে বসুন্ধরা সিমেন্টের ওপর একটি প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। এতে বসুন্ধরা সিমেন্টের গুণাবলি, সঠিক ব্যবহার এবং নির্মাণশিল্পীদের কর্মদক্ষতা উন্নয়নে বিভিন্ন তথ্য তুলে ধরা হয়। এছাড়া স্থাপনা নির্মাণ কৌশল এবং নির্মাণ সংক্রান্ত বিভিন্ন পরামর্শ দেওয়া হয়।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী রাজমিস্ত্রিরা বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাদের কাজের বাস্তব অভিজ্ঞতা ও তাদের নির্ভরতার কথা উল্লেখ করেন।

কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার সৈয়দ মো. আনোয়ারুল হক, বসুন্ধরা সিমেন্টের ডিএসএম মো. আসাদুজ্জামান, এজিএম মো. জিয়ারুল ইসলাম, এএসএম আফিজুর রহমান প্রমুখ।

বক্তারা নির্মাণকাজে দক্ষকর্মীর ভূমিকা এবং উন্নতমানের সিমেন্ট ব্যবহারের প্রয়োজনীয়তার বিষয়ে আলোকপাত করেন। এছাড়াও গুণগতমান বজায় রেখে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে বসুন্ধরা সিমেন্টের অবদানের কথা তুলে ধরেন।



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওই এলাকার বিশিষ্ট ব্যবসায়ী মো. মুরাদ আলী, মো. সাইদুর রহমান, মো. ইউসুফ হোসেন প্রমুখ। তারা উপস্থিত রাজমিস্ত্রিদের সঙ্গে আন্তরিক শুভেচ্ছা বিনিময় করেন এবং বসুন্ধরা সিমেন্টের সঙ্গে তাদের দীর্ঘদিনের ব্যবসায়িক অভিজ্ঞতার কথা তুলে ধরেন।

কর্মশালা শেষে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র। এতে ১০ জনকে পুরস্কৃত করা হয়। এছাড়া কর্মশালায় অংশ নেওয়া নির্মাণশিল্পীদের বিশেষ উপহার দেওয়া হয়।

বর্তমানে দেশের সবচেয়ে আইকনিক প্রকল্প পদ্মা সেতু নির্মাণ প্রকল্প, পদ্মা সেতু নদী শাসন প্রকল্প, পদ্মা সেতুর অ্যাপ্রোচ রোড, মেট্রো রেল প্রকল্প, ফাস্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, বঙ্গবন্ধু শেখ মুজিব রেলসেতু প্রকল্প, ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প, পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প, পায়রা সেতু প্রকল্প, কালনা সেতু প্রকল্প, সাসেক রোড প্রকল্প, ভুলতা ফ্লাইওভার প্রকল্প, কালশী ফ্লাইওভার প্রকল্প, রূপসা রেল সেতু প্রকল্প, রামপাল বিদ্যুৎ প্রকল্পের মতো বড় বড় প্রকল্পগুলোতে ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa