ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘এক্সপোর্ট মার্কেটিং’ বিষয়ে প্রশিক্ষণ দেবে স্কিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, মার্চ ২, ২০২২
‘এক্সপোর্ট মার্কেটিং’ বিষয়ে প্রশিক্ষণ দেবে স্কিটি ফাইল ফটো

ঢাকা: দেশের শিক্ষিত আগ্রহী উদ্যোক্তাদের জন্য এক সপ্তাহব্যাপী ‘এক্সপোর্ট মার্কেটিং’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের আওতাধীন বিসিক প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি)।

বুধবার (০২ মার্চ) বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা দেশীয় অঙ্গন ছাড়িয়ে বিশ্ববাজারে নিজেদের প্রতিষ্ঠিত করতে চান, তাদের জন্য সরকারিভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এ প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে। প্রশিক্ষণ কোর্সটি আগামী ০৬ থেকে ১০ মার্চ পর্যন্ত চলবে।

সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাদের বিসিকের নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রদানে সহায়তা করা হবে। সেই মঙ্গে শিল্প নিবন্ধন দেওয়া হবে।

স্বশরীরে উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক উদ্যোক্তাদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫০০ টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদরে জন্য এক হাজার টাকা। আগ্রহী উদ্যোক্তাদের আগামী ০৬ মার্চ সকাল সাড়ে ৯টার মধ্যে আবেদনসহ রেজিস্ট্রেশন করতে হবে। বিকাশ নম্বর: ০১৮১৮-৯৩১৬০৪ (বিকাশ/ নগদ), ০১৮১৮-৯৩১৬০৪-১ (রকেট), রাকেশ রঞ্জন নাগ- এর মাধ্যমে কোর্স ফি জমা দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে। আরও বিস্তারিত জানতে প্রকৌশলী মো. শফিকুল আলম, অধ্যক্ষ, স্কিটি, ফোন: ৮৯৩৩৬৬১ বরাবর যোগাযোগ করা যেতে পারে।

উল্লেখ্য, স্কিটি ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারের অধিক সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে। প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে উপস্থিত থেকে এবং ভার্চ্যুয়ালি (অনলাইনে) অংশ নেওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
জিসিজি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।