ঢাকা, রবিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

আফ্রিকায় কাঠের দরজা ও ফ্রেম রপ্তানি শুরু করেছে আরএফএল

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
আফ্রিকায় কাঠের দরজা ও ফ্রেম রপ্তানি শুরু করেছে আরএফএল

ঢাকা: পূর্ব আফ্রিকার দেশ জিবুতিতে কাঠের দরজা ও ফ্রেম রপ্তানি শুরু করলো দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ আরএফএল।  

সম্প্রতি নরসিংদীর ডাঙ্গায় অবস্থিত আরএফএল এর অঙ্গ প্রতিষ্ঠান বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালস লিমিটেডের কারখানা থেকে প্রটেক্টর ব্র্যান্ডের কাঠের দরজা ও ফ্রেমের প্রথম চালান জিবুতির উদ্দেশ্যে পাঠানো হয়েছে বলে এক বিজ্ঞাপ্তিতে জানানো হয়।

বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালস লিমিটেডের নির্বাহী পরিচালক কাজী রাশেদুল ইসলাম বলেন, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে উন্নতমানের টেকসই পণ্য উৎপাদন ও ক্রেতাদের সর্বোচ্চ সেবা দেওয়ার কারণে দেশের বাজারে গ্রাহকদের কাছে বিশাল একটি জায়গা তৈরি করতে সক্ষম হয়েছে প্রটেক্টর ব্র্যান্ডের কাঠের দরজা ও ফ্রেম। এখন আমাদের লক্ষ্য বিশ্বের বিভিন্ন দেশেও কাঠের দরজা পৌঁছে দেওয়া।  

তিনি বলেন, আরএফএল এর প্রটেক্টর ব্র্যান্ডের কাঠের দরজা ও ফ্রেম বর্তমানে ভারতে নিয়মিত রপ্তানি হচ্ছে। এছাড়া অল্প সময়ের মধ্যে এশিয়া ও ইউরোপের বিভিন্ন দেশে পণ্য পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে।  

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, মানসম্মত পণ্য উৎপাদন করতে পারলে বৈশ্বিক বাজারে বাংলাদেশের উৎপাদিত পণ্য খুব ভালো করবে। আমাদের বর্তমান লক্ষ্য হলো দেশের বাজারে ভোক্তাদের জন্য যেসব পণ্য উৎপাদন ও বাজারজাত করা হয়, সেসব পণ্যের সবটাই পৃথিবীর প্রত্যন্ত অঞ্চলে রপ্তানি করা। আমরা সেলক্ষ্যে এগিয়ে যাচ্ছি এবং জিবুতিতে কাঠের দরজা রপ্তানির মাধ্যমে এ লক্ষ্য পূরণে এক ধাপ এগিয়ে গেলাম।  

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa