ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ডিজিটাল প্ল্যাটফর্মে এনবিএলের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
ডিজিটাল প্ল্যাটফর্মে এনবিএলের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

দেশের প্রথম প্রজন্মের বেসরকারি ব্যাংক ন্যাশনাল ব্যাংক লিমিডেট তাদের ৩৯তম বার্ষিক সাধারণ সভা অংশগ্রহণমূলক ও সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতি অনুসরণ করে দৃষ্টান্ত স্থাপন করলো।

ন্যাশনাল ব্যাংক লি. ২৫ আগস্ট তাদের ৩৯তম বার্ষিক সাধারণ সভাকে সামনে রেখে বাংলাদেশ ব্যাংক ও সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের বিধি-বিধান অনুসরণ করে শেয়ার হোল্ডাদের জন্য ২৪ আগস্ট থেকে অনলাইনে ভোটগ্রহণ শুরু করে।

শেয়ার হোল্ডাররা অভূতপূর্ব সাড়া দিয়ে ৩৯তম বার্ষিক সাধারণ সভায় ৬৪ শতাংশ ভোট প্রদান করেন।  

ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী তিন জন পরিচালক পদত্যাগ করে পুনরায় শেয়ার হোল্ডারদের ভোটে নির্বাচিত হতে হয়। এই সভায় ব্যাংকের পরিচালক মোয়াজ্জেম হোসেন, মাবরুর হোসেন এবং রণ হক সিকদার পদত্যাগ করে পুনরায় নির্বাচিত হওয়ার জন্য শেয়ার হোল্ডারদের ভোট প্রার্থনা করেন। মোট ভোটের ৮৭.৮৫% ‘হ্যাঁ’ ভোটের আস্থায় নির্বাচিত হন রণ হক সিকদার।  

অপর পক্ষে শেয়ার হোল্ডারদের ‘না’ ভোটে মোয়াজ্জেম হোসেন ও মাবরুর হোসেন ব্যাংকের পরিচালক পদ হারান।

উল্লেখ্য, সিকদার গ্রুপের শেয়ারের পর এনবিএলের সবচেয়ে বেশি শেয়ার রয়েছে চট্টগ্রামের কেডিএস গ্রুপের। কেডিএসের চেয়ারম্যান খলিলুর রহমানও রণ হক সিকদারকে ভোট প্রদান করেন।  

ন্যাশনাল ব্যাংক লিঃ ৩৯তম বার্ষিক সাধারণ সভায় পরিচালনা পর্যদের সকল পরিচালকসহ বাংলাদেশ ব্যাংক ও সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের প্রতিনিধিরা অনলাইনে যুক্ত ছিলেন।  

ন্যাশনাল ব্যাংক চেয়ারম্যান মনোয়ারা সিকদার সভা শেষে একটি অবাধ সুষ্ঠু ও অংশগ্রহণমূলক বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানের জন্য ব্যাংকের শেয়ার হোল্ডারদের ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।