ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিত্রাংয়ের প্রভাবে আশুগঞ্জ নদী বন্দরের কার্যক্রম বন্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
সিত্রাংয়ের প্রভাবে আশুগঞ্জ নদী বন্দরের কার্যক্রম বন্ধ 

ব্রাহ্মণবাড়িয়া: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বৈরী আবহাওয়ার কারণে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ আন্তজার্তিক নদী বন্দরের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। এছাড়া পণ্যবাহী কার্গো জাহাজ থেকে পণ্য খালাসও বন্ধ রয়েছে।

এতে বন্দরে আটকা পড়েছে রড, সিমেন্ট, সারসহ বিভিন্ন পণ্য নিয়ে আসা অর্ধ শতাধিক কার্গো জাহাজ। আশুগঞ্জ নদী বন্দরকে ২ নম্বর সতর্কতা সংকেত দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া আশুগঞ্জ বন্দর থেকে ছয়টি নৌ রুটে লঞ্চ ও নৌ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ।  

আশুগঞ্জ থেকে নবীনগর-গৌকর্ন ঘাট, সাচনা, মারকুলি, অষ্ট্রগ্রাম, বাঙ্গলপাড়া, কামাইল চেহ নৌ রুটে বন্ধ রয়েছে লঞ্চসহ নৌ চলাচল।  

আশুগঞ্জ নদী বন্দরের উপপরিচালক রেজাউল করিম জানান, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বৈরী বৃষ্টি ও ঝোড়ো হাওয়া বয়ে যাচ্ছে দেশজুড়ে। এ কারণে আশুগঞ্জ নদী বন্দরকে ২ নম্বর সতর্কতা সংকেট দেখাতে বলা হয়েছে। এ জন্য বন্দরের কার্যক্রম বন্ধ রয়েছে। সব নৌযানকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।