ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

উন্নত রাইড শেয়ারিং সেবা নিশ্চিতে একসঙ্গে গ্রামীণফোন-উবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
উন্নত রাইড শেয়ারিং সেবা নিশ্চিতে একসঙ্গে গ্রামীণফোন-উবার

ঢাকা: রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম উবার বাংলাদেশ লিমিটেডের সঙ্গে করপোরেট চুক্তি করেছে গ্রামীণফোন। টেক সার্ভিস লিডার গ্রামীণফোনের দেশব্যাপী বিস্তৃত ফোরজি নেটওয়ার্কের মাধ্যমে উবারের রাইড সেবা সবার কাছে পৌঁছে দিতে এ চুক্তি করা হয়।

 

সম্প্রতি রাজধানীর জিপি হাউজে এ নিয়ে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয় বলে বৃহস্পতিবার (৩ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে জানায় গ্রামীণফোন।

অনুষ্ঠানে গ্রামীণফোনের ডিরেক্টর ও সেগমেন্ট হেড এম শাওন আজাদ এবং হেড অব গভর্নেন্স অ্যান্ড সিওপিসি সিস্টেমস কাজী হাসান মাহমুদ, উবারের বাংলাদেশ ও পূর্ব ভারতের রিজিওন হেড মোহাম্মদ আলী আরমানুর রহমান এবং বিজনেস অপারেশন্সের সিনিয়র ম্যানেজার তাসনিয়া আফরিন উপস্থিত ছিলেন।  

এছাড়া অনুষ্ঠানে গ্রামীণফোনের হেড অব লার্জ অ্যাকাউন্টস আরিফুর রহমান, কী অ্যাকাউন্ট ম্যানেজার প্রমা প্রতীম, ব্র্যান্ড ম্যানেজার সামিউল হক আসিফ, পার্টনারশিপ ম্যানেজার নাসার আহমেদ, প্রোডাক্ট ম্যানেজার সানজানা খান শাম্মী উপস্থিত ছিলেন। পাশাপাশি উপস্থিত ছিলেন উবারের মার্কেটিং অ্যাসিসট্যান্ট সুমাইয়া সালসাবিল ও বিজনেস গ্রোথ এক্সিকিউটিভ মো. ফেরদৌস রাহী।  

গ্রামীণফোন ব্যবহারকারীরা ‘খেলা হবে উবারে’ ক্যাম্পেইনের অধীনে উবার ট্রিপ করে সর্বোচ্চ রান স্কোর করে একটি আইফোন-১৪ প্রো ম্যাক্স জেতার সুযোগ পাবেন। এ ক্যাম্পেইনটি গত ১৭ অক্টোবর শুরু হয়েছে, যা আগামী ১৪ নভেম্বর পর্যন্ত চলবে।  

ক্যাম্পেইন চলাকালীন প্রতি সপ্তাহে গ্রামীণফোন শীর্ষ ১১ স্কোরধারীর মধ্যে যারা ১০০ ও ৫০ রান করবেন তাদের যথাক্রমে বিনামূল্যে ৫০জিবি ও ৩০ জিবি ইন্টারনেট দেওয়া হবে। স্কোর করতে হলে গ্রামীণফোন ব্যবহারকারীদের উবারের ট্রিপ নিতে হবে। গ্রাহকরা মোট্রো ট্রিপের জন্য ৫ রান, সিএনজির জন্য ৬ রান, উবারএক্সের জন্য ১০, প্রিমিয়ারের জন্য ১৫ রান, এক্সএল ও ইন্টারসিটির জন্য ২০ রান এবং রেন্টাল ট্রিপের জন্য ২৫ রান পাবেন।

চুক্তির অধীনে, গ্রামীণফোন উবারকে বিস্তৃত কানেক্টিভিটি সাপোর্ট এবং বিভিন্ন আইসিটি পণ্য ও সেবা সুবিধা দেবে।

অনুষ্ঠানে ভবিষ্যৎ সম্ভাবনার বিষয়েও আলোচনা করা হয়; উভয় প্রতিষ্ঠানই ব্যবসায়িক ইকোসিস্টেমে একে অপরের ভূমিকার প্রশংসা করে এবং ভবিষ্যতে বিকাশমান আইসিটি খাতের বিভিন্ন দিকগুলোতে একসঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছে।

বাংলাদেশ সময়: ২২১৮ ঘণ্টা, নভেম্বের ০৪, ২০২২
এমআইএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।