ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪৩১, ২০ অক্টোবর ২০২৪, ১৬ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

১৬ শীর্ষ ব্যবসায়িক নির্বাহী পেলেন সি-স্যুট অ্যাওয়ার্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
১৬ শীর্ষ ব্যবসায়িক নির্বাহী পেলেন সি-স্যুট অ্যাওয়ার্ড

ঢাকা: করপোরেট সেক্টরে অসাধারণ অবদান রাখায় সি-স্যুট অ্যাওয়ার্ড পেয়েছেন দেশের শীর্ষ ১৬ প্রতিষ্ঠানের ১৬ নির্বাহী কর্মকর্তা।

শনিবার (৫ নভেম্বর) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে ১৬টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে ১৬ জন এক্সিকিউটিভকে এ পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানটিতে প্রায় ৩৫০ জন বিজনেস লিডার, বিশেষজ্ঞ ও পেশাদার ব্যক্তিত্ব অংশগ্রহণ করেন। আয়োজনটির প্রথম সংস্করণটিতে প্রায় ৩০টি কোম্পানি থেকে ১০০-এর অধিক নমিনেশন জমা পড়ে। একটি বিশেষজ্ঞ জুরিবোর্ড নিখুঁত পর্যালোচনার মাধ্যমে সেখান থেকে বাছাই সম্পন্ন করে।

এ বছর পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- সিইও এক্সেলেন্স অ্যাওয়ার্ড রূপালী হক চৌধুরী, ম্যানেজিং ডিরেক্টর, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড, সিইও/এমডি অব দ্য ইয়ার (ফর বিজনেস রেভেনিও পার এন্যাম ওভার ১০০০ ক্রোর) শেহজাদ মুনিম, ম্যানেজিং ডিরেক্টর, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ, সিইও/এমডি অব দ্য ইয়ার (ফর বিজনেস রেভেনিও পার এন্যাম ওভার ১০০ ক্রোর ৪৯৯ ক্রোর) আসিফ আরিফ তাবানি, চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর, মিরপুর সিরামিক ওয়ার্কস লিমিটেড, সিইও/এমডি অব দ্য ইয়ার (সোশ্যাল বিজনেস) তামারা হাসান আবেদ, ম্যানেজিং ডিরেক্টর, ব্র্যাক এন্টারপ্রাইজ, এন্টারপ্রেনার অব দ্য ইয়ার আহসান খান চৌধুরী, চেয়ারম্যান ও সিইও, প্রাণ-আরএফএল গ্রুপ, সিইও/এমডি অব দ্য ইয়ার (স্টার্টআপ) সৈয়দা আম্বারিন রেজা, ম্যানেজিং ডিরেক্টর ও কো-ফাউন্ডার, ফুডপান্ডা বাংলাদেশ লিমিটেড, ইমার্জিং সিইও অব দ্য ইয়ার- গোলাম মুর্শেদ, ম্যানেজিং ডিরেক্টর ও সিইও, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি, চিফ বিজনেস অফিসার/বিজনেস ডিরেক্টর অব দ্য ইয়ার- শেখ আমিনুর রহমান, চিফ বিজনেস অফিসার/চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার/করপোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর অব দ্য ইয়ার- তৈমুর রহমান, চিফ করপোরেট ও রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেড, চিফ সেলস অফিসার/সেলস ডিরেক্টর অব দ্য ইয়ার- সৈয়দ ইকবাল মাহমুদ হোসেন, সেলস ডিরেক্টর, নেসলে ডিরেক্টর অব দ্য ইয়ার- অ্যান্ড স্ট্যাটেজি অফিসার, গ্রামীণফোন লিমিটেড, চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার/হিউম্যান রিসোর্সেস ডিরেক্টর অব দ্য ইয়ার- সৈয়দ তানভীর হোসেন, চিহ্ন হিউম্যান রিসোর্সেস অফিসার ডিভিশনাল হেড, পিপল অ্যান্ড অর্গানাইজেশন, গ্রামীণফোন লিমিটেড, চিফ মার্কেটিং অফিসার/মার্কেটিং ডিরেক্টর অব দ্য ইয়ার- মোহাম্মদ ফিরোজ আলম, চিফ মার্কেটিং অফিসার, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি, চিফ অপারেটিং অফিসার/অপারেশন্স ডিরেক্টর অব দ্য ইয়ার- মোহাম্মদ খুরশেদ আলম, অপারেশন ডিরেক্টর, আকিজ বিল্ডিং ম্যাটেরিয়ালস, চিহ্ন টেকনোলজি অফিসার/টেকনোলজি ডিরেক্টর অব দ্য ইয়ার- মোহাম্মদ আজমল হুদা, চিফ প্রোডাক্ট অ্যান্ড টেকনোলজি অফিসার, বিকাশ লিমিটেড, চিফ ফিন্যান্স অফিসার/ফিন্যান্স ডিরেক্টর অব দ্য ইয়ার- জাহিদ মালিতা, সিএফও এবং ফিন্যান্স ডিরেক্টর, ইউনিলিভার বাংলাদেশ।

আয়োজনটির শুরুতে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা এবং ম্যানেজিং ডিরেক্টর শরিফুল ইসলাম বলেন, বাংলাদেশের পরবর্তী পর্যায়ের লিডারশিপকে সুদৃঢ় করার লক্ষ্যকে অর্জনের জন্য কাজ করবে এ পুরস্কারটি। দেশের সি লেভেল ব্যক্তিদের সম্মাননা দেওয়া ও তাদের অভিজ্ঞতাকে তুলে ধরবে এ আয়োজন।

এবারের আয়োজনটির প্রযোজনায় ছিল ইউনাইটেড গ্রুপ এবং সহযোগিতায় ছিল টিম গ্রুপ, দ্য ডেইলি স্টার ও মেট্রোপলিটান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ঢাকা (এমসিসিআই)।

বাংলাদেশ সি-স্যুট অ্যাওয়ার্ডস ২০২২ অনুষ্ঠিত হয় বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ফ্ল্যাগশিপ আয়োজন লিডারশিপ সামিটের ধারাবাহিকতায়। এবার ছিল লিডারশিপ সামিটের ষষ্ঠ আসর। এবারের মূল থিম ছিল ‘টান্সফরমেটিভ হিউমেন লিডারশিপ ডিউরিং এক্সট্রা অর্ডিনারি টাইমস’।

দিনব্যাপী সামিটটিতে দেশ-বিদেশের বিভিন্ন বিশেষজ্ঞ এবং নেতৃস্থানীয় ব্যক্তিরা অংশগ্রহণ করে নিজেদের অভিজ্ঞতা-নেতৃত্বের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। আয়োজনটি চারটি প্যানেল ডিসকাশন, চারটি কী নোট সেশন ও একটি ইনসাইট সেশনের সমন্বয়ে পরিচালিত হয়।  

আয়োজনটিতে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম উন্মোচন করে প্রতিষ্ঠানটির নতুন দ্বিমাসিক প্রকাশনা সিএও রিভিউ। একইসঙ্গে আয়োজনটিতে ঘোষণা দেওয়া হয় প্রতিষ্ঠানটির নতুন উদ্যোগ, লিডারশিপ একাডেমির।

লিডারশিপ সামিট ২০২২ এর মূল বক্তা ছিলেন ভিভিয়েন রিড, ডিরেক্টর, লিডারশিপ ট্রেনার কমপ্লেক্সিবিলিটি পিটিই লিমিটেড, অস্ট্রেলিয়া; তওসিফ ইশতিয়াক, পার্টনার, বোস্টন কনসাল্টিং গ্রুপ, মালয়েশিয়া; আর গোপালাকৃষ্ণ, সিইও, দ্য মাইন্ডওয়ার্কস; সাবেক ডিরেক্টর, টাটা সন্স লিমিটেড; লেখক ও করপোরেট অ্যাডভাইজর; প্রফেসর রজার লেভারমোর, ডিন অ্যান্ড অ্যাসোসিয়েট প্রফেসর, এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি, থাইল্যান্ড।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে এবারের লিডারশিপ সামিটের প্রযোজনায় ছিল ইউনাইটেড গ্রুপ ও সহযোগিতায় ছিল টিম গ্রুপ, দ্য ডেইলি স্টার, মেট্রোপলিটান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, ঢাকা (এমসিসিআই)। এছাড়া সহায়তায় ছিল বেক্সিমকো ফার্মা।

ইভেন্টের স্ট্র্যাটেজিক পার্টনার মাইন্ড ম্যাপার বাংলাদেশ, নলেজ পার্টনার মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ (এম এসবি), লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টনার বাংলাদেশ অর্গানাইজেশন ফর লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট (বোল্ড), টেকনোলজি পার্টনার আমরা টেকনোলজিস লিমিটেড, পিআর পার্টনার ব্যাকপেজ পিআর, একাডেমিয়া পার্টনার লিডারশিপ একাডেমি।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
এমকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।