ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইন্দুরকানীতে ৩টি উত্তরপত্রসহ বিদ্যালয়ের ল্যাব সহকারী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
ইন্দুরকানীতে ৩টি উত্তরপত্রসহ বিদ্যালয়ের ল্যাব সহকারী আটক

পিরোজপুর: পিরোজপুরের ইন্দুরকানীতে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে তিনটি উত্তরপত্রসহ মাহমুদা বেগম নামে এক ল্যাব সহকারীকে আটক করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) উপজেলার কলারণ চন্ডিপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ভকেশনাল কেন্দ্র থেকে তাকে আটক করা হয়।

 

আটক মাহমুদার নামে কেন্দ্রসচিব বাদী হয়ে ইন্দুরকানী থানায় মামলা দায়ের করেছেন।

জানা গেছে, কলারণ চন্ডিপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ভকেশনাল কেন্দ্রে এসএসসি ভকেশনাল নবম শ্রেণির পরীক্ষা চলাকালে কেন্দ্র ভবনের দোতলায় ল্যাব কক্ষ থেকে তিনটি উত্তরপত্র ও একটি গাইড বইসহ ওই বিদ্যালয়ের ল্যাব সহকারী মাহমুদাকে আটক করা হয়েছে।  

নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায়, ওই কেন্দ্রের পরীক্ষা চলাকালে কেন্দ্র ভেন্যুর ভবনের দ্বিতীয় তলার কম্পিউটার ল্যাব কক্ষে বিগত কয়েকটি পরীক্ষায় টাকার বিনিময়ে পরীক্ষার্থীদের উত্তরপত্র তৈরি করা হতো। এমন গোপন অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার ওই কক্ষে অভিযান চালিয়ে তিনটি উত্তরপত্র ও সংশ্লিষ্ট পরীক্ষার একটি গাইড বইসহ মাহমুদাকে আটক করা হয়।

এ ব্যাপারে কেন্দ্র সচিব মিন্টু কুমার হালদার বাংলানিউজকে জানান, আমি কেন্দ্র সচিব হলেও কেন্দ্রের সব দায়-দায়িত্ব স্টাফরা পালন করেন। আজকের ঘটনাটি আমি জানি না। পরীক্ষা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সহকারী শিক্ষা কর্মকর্তা আহসুল হক আমাকে সঙ্গে নিয়ে ওই খাতা এবং গাইড বই জব্দ করেন।

ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হক বাংলানিউজকে জানান, এ ঘটনায় রাত ৭টার দিকে একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।