ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির বঙ্গবন্ধু হলে ‘জয় বাংলা’ অতিথি কক্ষ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
শাবিপ্রবির বঙ্গবন্ধু হলে ‘জয় বাংলা’ অতিথি কক্ষ

শাবিপ্রবি (সিলেট): মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে শিক্ষার্থীদের জানতে ও আগ্রহী করে গড়ে তুলতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ‘জয় বাংলা’ অতিথি কক্ষ উদ্বোধন করা হয়েছে।  

শুক্রবার (১৬ ডিসেম্বর) এ অতিথি কক্ষের উদ্বোধন করেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

 

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমাদের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্য এবং বঙ্গবন্ধু সম্পর্কে বেশি বেশি জানানো উচিৎ। ইতিহাস সম্পর্কে না জানলে আমরা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতে পারবো না। বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের চেতনাকে শিক্ষার্থীদের মধ্যে পৌঁছে দিতে ‘জয় বাংলা’ অতিথি কক্ষ ‘অমর একুশে’, ‘স্বাধীনতা’ ও ‘বিজয় একাত্তর’ রিডিং রুম নামকরণের ফলে শিক্ষার্থীরা ইতিহাস সম্পর্কে জানতে আরও বেশি আগ্রহী হবে বলে মনে করছি। পরিশেষে এমন উদ্যোগের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি ধন্যবাদ জানান উপাচার্য।  

উদ্বোধনকালে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. আমিনা পারভীন, প্রক্টর ইশরাত ইবনে ইসমাইল, সহকারী প্রভোস্টরা, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।