ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস পদকে ভূষিত নাহিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১২
ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস পদকে ভূষিত নাহিদ

ঢাকা: শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে দি ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস পুরস্কৃত করতে যাচ্ছে। শিক্ষামন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সুবোধ চন্দ্র ঢালী বুধবার বাংলানিউজকে এ তথ্য জানান।



তিনি জানান, ডব্লিউইসি অ্যাওয়ার্ড অ্যান্ড একাডেমিক কমিটির চেয়ারম্যান মি. এডওয়ার্ড স্মিথ এক চিঠিতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে বিষয়টি জানিয়ে আগামী ২৯ ও ৩০ জুন ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিতব্য কংগ্রেসের অধিবেশনে পদক গ্রহণ ও বিশেষ বক্তা হিসেবে বক্তব্য প্রদানের অনুরোধ জানিয়েছেন।

এ অধিবেশনে বিশ্বের স্কলার, গবেষক, শিক্ষক, শিক্ষাবিদ, শিক্ষামন্ত্রীরা উপস্থিত থাকবেন।

মি. স্মিথ তাঁর চিঠিতে জানিয়েছেন, ডব্লিউইসি’র জুরি ও কাউন্সিল অব বোর্ড মেম্বার্স এ বছর শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বাংলাদেশের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে এ পদক প্রদান করছে।

চিঠিতে বলা হয়, শিক্ষাক্ষেত্রে নাহিদের অবদান ও নেতৃত্ব সুবিদিত। তাঁর ভ্রাতৃত্ববোধকে অনুকরণীয় হিসেবে উল্লে¬খ করা হয়েছে। কমিটির চেয়ারম্যানের চিঠিতে আরো উল্লেখ করা হয়েছে- একজন চিন্তাবিদ ও কর্মী হিসেবেও নাহিদ মডেল। তিনি পরিবর্তনের অগ্রদূত।

উল্লেখ্য, ডব্লিউইসি একটি গ্লোবাল উপদেষ্টা কাউন্সিল দ্বারা পরিচালিত হয়। শিক্ষাক্ষেত্রে বিশ্বের সর্বোত্তম অবদানের  জন্য এ পদক প্রদান করা হয়ে থাকে।

বাংলাদেশ সময় :  ১৫৫৫ ঘণ্টা,  এপ্রিল ০৪, ২০১২

এমএন,
সম্পাদনা : সুকুমার সরকার, কো-অর্ডিনেশন এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa