ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির উন্মুক্ত ভর্তির ডাক

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
শাবিপ্রবির উন্মুক্ত ভর্তির ডাক

শাবিপ্রবি, (সিলেট): সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছের অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষে উন্মুক্ত ভর্তির ডাক দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ভর্তি কমিটি। এতে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য শাখায় তিনটি ইউনিটে মোট ২৯৬ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়।

ওয়েবসাইটের তথ্য মতে, বিজ্ঞান শাখায় উত্তীর্ণ অপেক্ষমাণ তালিকা থেকে ২৬৫ সিটের বিপরীতে চার হাজার ১৭৬ থেকে ১১ হাজার পর্যন্ত শিক্ষার্থী ভর্তির ডাক দেওয়া হয়েছে। মানবিক শাখায় ২১ সিটের বিপরীতে ৯৩৫ থেকে ১১০০ এবং বাণিজ্য শাখায় দশটি সিটের বিপরীতে ৩৪১ থেকে ৫০০ পর্যন্ত শিক্ষার্থী ভর্তির ডাক দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা আজ রোববার ও আগামীকাল সোমবার (১৬ জানুয়ারি) সরাসরি উপস্থিত থেকে ভর্তির বিষয় মনোনয়ন পেতে পারেন। তারা ভর্তি নিশ্চিত করতে পারবেন আগামী বুধবার (১৮ জানুয়ারি) ও বৃহস্পতিবার (১৯ জানুয়ারি)।

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে এবার ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে মোট ১ হাজার ৬৬৬টি আসন রয়েছে। এরমধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোয় ১ হাজার ৫১টি, সামাজিক বিজ্ঞান ও বাণিজ্য অনুষদভুক্ত বিভাগগুলোয় ৬১৫টি আসন রয়েছে।

তিনটি ইউনিটের মধ্যে বিজ্ঞান বিভাগে ১৯ হাজার ৯২০ জন, মানবিক বিভাগে ‘বি’ ও ‘সি’ ইউনিটে মোট ৪ হাজার ৭৪৭ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে মোট ২ হাজার ৭ জন শিক্ষার্থী আবেদন করেন। এতে সপ্তম ধাপে সর্বমোট ১ হাজার ৭০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে, ফলে আসন খালি রয়েছে ২৯৬ টি।

ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য admission.sust.edu.bd/applicationprocedure এ ওয়েবসাইট থেকে জেনে নিতে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।