ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

জবি ক্যাম্পাসে সিসিটিভি: ছাত্র মৈত্রীর প্রতিবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১২
জবি ক্যাম্পাসে সিসিটিভি: ছাত্র মৈত্রীর প্রতিবাদ

ঢাকা : জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করে শিক্ষার্থীদের গতিবিধি নিয়ন্ত্রণের প্রতিবাদে বুধবার দুপুরে বাংলাদেশ ছাত্র মৈত্রী মানববন্ধন করেছে।

অযৌক্তিক, অগণতান্ত্রিক ও প্রতিক্রিয়াশীল আচরণের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এই সিসি ক্যামেরা প্রত্যাহারের দাবি জানান সংগঠনের নেতৃবৃন্দ।

 

ছাত্র মৈত্রীর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল আমিন মাহাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি বাপ্পাদিত্য বসু, সাধারণ সম্পাদক তানভীর রুসমত।

প্রতিবাদ সমাবেশ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জবি শাখার সাধারণ সম্পাদক মাসুদ রানা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জবি শাখার প্রচার সম্পাদক জাহিদুল ইসলাম সজিব, বাংলাদেশ ছাত্র ফেডারেশন জবি শাখার সংগঠক তাহমিদা ইসলাম তানিয়া প্রমুখ সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।
 
মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, বিশৃংখলা ঠেকানোর অজুহাতে সিসি ক্যামেরা বসিয়ে মূলত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার আন্দোলন প্রতিহত করার চক্রান্ত হচ্ছে।

বক্তারা আরও বলেন, ক্যাম্পাসে সিসি ক্যামেরা ও পুলিশ বসিয়ে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলন বাধাগ্রস্ত করা যাবে না।

যেখানে নতুন হল নির্মাণ হচ্ছে না, শ্রেণী কক্ষ ও শিক্ষক সংকট, সাইবার সেন্টার ও মেডিকেল সেন্টারে অপর্যাপ্ত উপকরণ সেখানে সিসি ক্যামেরা বসিয়ে অর্থ ব্যয় করার মাঝে স্পষ্ট চক্রান্ত বিদ্যমান।

বক্তারা উপাচার্য ও প্রক্টরের কর্যালয়সহ প্রশাসনিক ভবনে সিসি ক্যামেরা বসিয়ে ক্যাম্পাসের উন্মুক্ত স্থানে শিক্ষার্থীদের সামনে প্রদর্শনের দাবি জানান।

তারা প্রশাসনিক লুটপাট বন্ধ এবং অবিলম্বে সিসি ক্যামেরা প্রত্যাহার করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে প্রকৃত উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করার দাবি জানান।

সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মানোয়ার হোসেনের পরিচালনায় এ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি সাহেব আলী রাজু, জবি শাখার সহ সভাপতি রাজু আহমেদ রাজন ও সরোয়ার হোসেনসহ জবি’র সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বিকাশ ঘোষ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাকির হোসেনসহ প্রমুখ।


বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১২  

একেআর
সম্পাদনা: আরিফুল ইসলাম আরমান, নিউজরুম এডিটর; আহমেদ জুয়েল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa