ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

উৎসবমুখর পরিবেশে চলছে শাবি শিক্ষক সমিতি নির্বাচনের ভোট গ্রহণ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
উৎসবমুখর পরিবেশে চলছে শাবি শিক্ষক সমিতি নির্বাচনের ভোট গ্রহণ

শাবিপ্রবি (সিলেট): উৎসবমুখর পরিবেশে চলছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচন-২০২৩ এর ভোট গ্রহণ ।

বুধবার (১৮ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সরেজমিনে দেখা যায়, ভোটারদের মন জয় করে তাদের ভোট পেতে বুধবার (১৮ জানুয়ারি) সকাল থেকে ভোট কেন্দ্রের সামনে অপেক্ষা করছেন প্রার্থীরা। এতে শিক্ষকদের কাছে নিজেদের অনুনয়-বিনয় জানিয়ে ভোট চেয়ে নিচ্ছেন পদপ্রত্যাশীরা।

ভোট প্রয়োগ করে ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো শাহিদুল হক বাংলানিউজকে বলেন, অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশ ভোট দিতে পেরে ভালোই লাগছে। এবার যারা নির্বাচন করছেন সবাই পরিচিত মুখ। ভোটাররা স্বাধীনভাবে তাদের পছন্দের প্রার্থী ভোট প্রয়োগ করতে পারবেন বলে আশা রাখছি।

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ প্যানেলের সভাপতি পদপ্রার্থী ড. সৈয়দ শামসুল আলম বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ, শিক্ষকদের মর্যাদা বৃদ্ধি, ছাত্র-শিক্ষক সম্পর্ক, শিক্ষকদের পিএইচডি ইনক্রিমেন্ট চালু, শিক্ষকদের পিএফ ফান্ডের মুনাফার হার বৃদ্ধি, আবাসন সুবিধা গ্রহণ, প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষা পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তিসহ শিক্ষকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে সবার সঙ্গে একযোগে কাজ করতে চাই। আশা করছি ভালো কিছু হবে।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ স্থিতিশীল রাখা, পড়াশোনার পরিবেশ ঠিক রেখে শিক্ষকদের প্রমোশন, বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয় ও আদর্শিক জায়গাগুলো নিয়ে আমরা কাজ করবো। আমরা শিক্ষকদের ভালো সাড়া পাচ্ছি, আশা করছি তারা সৎ, যোগ্য ও গ্রহযোগ্য প্রার্থীদের ভোট দিয়ে জয়ী করবেন ভোটাররা।

মহান মুক্তিযুদ্ধ বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক গ্রুপের সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. মো. আব্দুর রহিম বাংলানিউজকে বলেন, শিক্ষা গবেষণা বিশেষত তরুণ শিক্ষকদের মাস্টার্স ও পিএইচডি প্রোগ্রামে আর্থিক সহায়তা নিশ্চিতকরণে ও সব শিক্ষকদের অধিকতর স্বার্থ সংরক্ষণে কাজ করতে আমরা আগ্রহী। আশা করছি সবার সুচিন্তিত রায় আমরা পাবো।

মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ প্যানেলের সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. মো. কবীর হোসেন, বিশ্ববিদ্যালয়ের স্থিতিশীল পরিবেশ বজায় রেখে শিক্ষার্থীদের গুণগত লেখা-পড়ার নিশ্চিত করা, ছাত্র-শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ২৪ ঘণ্টা অ্যাম্বুলেন্স সেবা, ব্লাড ও ইউরিন পরীক্ষা, আবাসন ডাক্তারের ব্যবস্থার করা, যারা গবেষণা করে তারা যাতে আরও মূল্যায়িত হয় সে বিষয়গুলো নিয়ে আমরা কাজ করবো। এছাড়া চলমান উন্নয়ন প্রকল্পের ধারাবাহিকতা বজায় রেখে শিক্ষকদের স্বার্থ বিষয় নিয়ে প্রশাসনের সঙ্গে একযোগে কাজ করতে চাই।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার বাংলানিউজকে বলেন, উৎসবমুখর পরিবেশে সকাল সাড়ে ৯টা থেকে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। এখন পর্যন্ত শতাধিক ভোট কাস্ট হয়েছে, আশা করছি বেলা গড়াতে ভোটার উপস্থিতি বাড়বে। নির্বাচনে এখন পর্যন্ত কোন ধরণের অসঙ্গতি লক্ষ্য করা যায়নি। এবারের নির্বাচনে ৪টি প্যানেল থেকে ১১ পদের বিপরীতে ৪৪ জন প্রার্থী অংশ নিয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সবার সহযোগিতা কামনা করছি।

নির্বাচনে প্রিজাইডিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান, গণিত বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রশিদ, ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের অধ্যাপক ড. এবিএম আবদুল মালেক, ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মোহম্মদ শহিদুল হক এবং ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের অধ্যাপক ড. আহমদ সায়েম।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।