ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সিংড়ায় ১২ দিনব্যাপী চলনবিল শিক্ষা উৎসব শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
সিংড়ায় ১২ দিনব্যাপী চলনবিল শিক্ষা উৎসব শুরু 

নাটোর: পিছিয়ে পড়া চলনবিলের শিক্ষার্থীদের ইংরেজি ও গণিত ভীতি দুর করতে নাটোরের সিংড়ায় ১২ দিনব্যাপী চলনবিল শিক্ষা উৎসব শুরু হয়েছে।  

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুরে স্থানীয় দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজ চত্বরে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এর আগে সকাল ৯টার দিকে ইংলিশ ক্যাম্পের মাধ্যমে এ উৎসব শুরু করা হয়।  

প্রথম দিন অনুষ্ঠিত ইংলিশ ক্যাম্পটি পরিচালনা করেন ‘টেন মিনিট’ স্কুলের সিইও আইমান সাদিক ও মুনজেরিন শহীদ সহ অন্যান্যরা। ক্যাম্পে চলনবিলের ৭০টি শিক্ষা প্রতিষ্ঠানের আড়াই হাজার শিক্ষার্থী অংশ নেয়।  

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। এজন্য স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকনোমি,স্মার্ট গর্ভারমেন্ট এবং স্মার্ট সোসাইটি এই চারটি স্তম্ভ বির্নিমাণে কাজ করে যাচ্ছে সরকার। আমাদের শিক্ষার্থীরা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে যাতে চলতে পারে সেজন্য প্রযুক্তি জ্ঞানও শিক্ষাথীদের শিখিয়ে দেওয়া হচ্ছে।  

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার এমএম সামিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান, সিংড়া থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও সাংবাদিকরা।  

উল্লেখ্য, শুক্রবার ১২ দিনব্যাপী এই শিক্ষা উৎসবে ইংলিশ ক্যাম্প, গণিত ক্যাম্প, প্রোগ্রামিং ক্যাম্প, আইসিটি ক্যাম্প ছাড়াও শিক্ষার্থীদের সংবর্ধনা ও গুণীজন সংবর্ধনা দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।