ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

চুয়েটের নতুন উপাচার্য ড. জাহাঙ্গীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১২
চুয়েটের নতুন উপাচার্য ড. জাহাঙ্গীর

চবি: প্রায় তিন মাস অভিভাবকহীন থাকার পর প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলমকে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব (বৃত্তি) মোহাম্মদ মাঈনউদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানানো হয়।



রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের আদেশক্রমে পুরকৌশল বিভাগের ড. জাহাঙ্গীর আলমকে চার বছরের জন্য এ নিয়োগ দেওয়া হয়েছে।

তৎকালীন চট্টগ্রাম ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে ১৯৮৪ সালে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা শেষ করে পুরকৌশল বিভাগে অধ্যাপনা শুরু করেন ড. জাহাঙ্গীর। এছাড়া ভূমিকম্প প্রকৌশলবিদ ড. জাহাঙ্গীর চুয়েটের অনুষদ ও বিভাগের ডিন, পরিচালক ও বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেছেন। ব্যক্তি জীবনে তিনি এক মেয়ে ও এক ছেলের জনক।

নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, ‘চুয়েটকে আর্ন্তজাতিক মানের প্রকৌশল ও তথ্য-প্রযুক্তি শিক্ষা কেন্দ্র হিসেবে গড়ে তুলতে সবার সার্বিক সহযোগিতা কামনা করছি আমি। ’

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. শ্যামল কান্তি বিশ্বাসের মেয়াদ শেষ হওয়ার প্রায় তিন মাস পর চুয়েটে উপাচার্য নিয়োগ দেয় সরকার।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১২

এমবিএম
সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa