ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে দুই দিনব্যাপী ফার্মাফেস্ট শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
ঢাবিতে দুই দিনব্যাপী ফার্মাফেস্ট শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ফার্মেসি বিভাগ, ফার্মেসি অনুষদ এবং ফার্মেসি ক্লাবের যৌথ উদ্যোগে আজ দুই দিনব্যাপী ‘ফার্মাফেস্ট-২০২৩’ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ঢাবির প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ফেস্টের উদ্বোধন করেন।



ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে ফেস্টের উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান এবং ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
 
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস্ লিমিটেডের চেয়ারম্যান মো. নাসির শাহরিয়ার জাহিদি, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস্ লিমিটেডের চিফ অপারেটিং অফিসার রাব্বুর রেজা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি ক্লাবের সভাপতি সারা সুলতানা।

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, দেশের ওষুধ শিল্পকে আরও এগিয়ে নিতে এ ধরনের যৌথ সহযোগিতামূলক কার্যক্রম গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
 
উচ্চশিক্ষাকে অর্থবহ করে তুলতে গবেষণা ও উদ্ভাবনের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, এক্ষেত্রে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ককে আরও জোরদার করতে হবে এবং জ্ঞান-বিজ্ঞানের সব শাখার মধ্যে সমন্বয় ঘটাতে হবে। দেশের মানুষের স্বাস্থ্যসেবায় ফার্মাসিস্টদের ভূমিকা তুলে ধরতে এবং শিক্ষার্থীদের আরও দক্ষ ও অভিজ্ঞ করে তুলতে এই ফেস্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অলিম্পিয়াড, বিতর্ক প্রতিযোগিতা, পোস্টার প্রেজেন্টেশন এবং বক্তৃতা আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে এই ফেস্ট।  

এতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, গবেষকসহ ফার্মাসিস্ট, ওষুধ নিয়ন্ত্রণকারী সংস্থা ও ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ