ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে ছাত্র অধিকারের মিছিলে ছাত্রলীগের হামলার অভিযোগ, আহত ২২

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
ঢাবিতে ছাত্র অধিকারের মিছিলে ছাত্রলীগের হামলার অভিযোগ, আহত ২২

ঢাবি: প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালনকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় ছাত্র অধিকারের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন মোল্লাসহ অন্তত ২২ জন আহত হয়েছেন বলে অভিযোগ সংগঠনটির নেতাকর্মীদের।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বেলা ১১টা ও সাড়ে ১১টার দিকে দুই দফায় ঢাবির টিএসসি ও কেন্দ্রীয় মসজিদের রাস্তায় এ হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ।

 

পরিষদের নেতাকর্মীরা অযিভোগ করে জানান, আহতদের ৪ জনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে, ৩ জনকে গণস্বাস্থ্য কেন্দ্রে এবং ১৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার বিষয়ে ছাত্র অধিকার পরিষদের সরকারি তিতুমীর কলেজ শাখার সভাপতি নেওয়াজ খান বাপ্পি অভিযোগ করে বলেন, রাজু ভাস্কর্যের সামনে ছাত্রলীগ জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগান দিয়ে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা মিছিল নিয়ে রাজু ভাস্কর্য প্রদক্ষিণ করে টিএসসির গেট দিয়ে প্রবেশের চেষ্টা করে। আগে থেকে অবস্থান করা ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের গতিরোধ করে। এসময় দুই পক্ষই পাল্টাপাল্টি স্লোগান দেয়। এক পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর চড়াও হয়। মারধর শুরু করে। এতে ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার, ছাত্র অধিকারের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিবসহ ২২ জন আহত হন।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, আজ ছাত্রলীগের কোনো কর্মসূচি ছিল না। কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপিএল জয়ে তাদের নেতাকর্মীরা মিছিল বের করলে ‘খেলা হারাম’ অভিহিত করে সেখানে ছাত্র অধিকার পরিষদ হামলা চালায়। পরে তারা তাদের প্রতিহত করে।

ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী সাংবাদিকদের বলেন, টিএসসিতে প্রোগ্রামের জন্য ছাত্র অধিকার পরিষদ কোনো অনুমতি নেয়নি। আমরা দুপক্ষের বক্তব্য শুনেছি, হামলার বিষয়েও শুনেছি।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
এসকেবি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।