ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

পরীক্ষা না দিয়েও ট্যালেন্টপুলে বৃত্তি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
পরীক্ষা না দিয়েও ট্যালেন্টপুলে বৃত্তি!

পটুয়াখালী: গলাচিপা উপজেলার এক শিক্ষার্থী ২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশ না নিলেও তার রোল এসেছে ট্যালেন্টপুলের তালিকায়। এমন ঘটনা কেন ঘটলো তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন আল হেলাল।

জানা গেছে, ৫২১ নম্বর রোলধারী যে শিক্ষার্থী ট্যালেন্টপুল বৃত্তির তালিকায় এসেছে সে সুতাবাড়িয়া সারকেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী। শরীরে গুটি বসন্ত ওঠায় সে পরীক্ষায় অংশ নেয়নি। বিষয়টি যে নিজেও নিশ্চিত করেছে।

এ ছাড়া তার স্কুলের প্রধান শিক্ষক মো. মাহবুব মল্লিক জানিয়েছেন, তাদের প্রতিষ্ঠান থেকে তিনজন বৃত্তি পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষা দেয় দুজন। ৫২১ রোলধারী পরীক্ষায় অংশ নেয়নি। তারপরও মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ঘোষিত বৃত্তির ফলাফলে সে ট্যালেন্টপুল তালিকায় এসেছে।

গলাচিপা উপজেলার শিক্ষা কর্মকর্তা মো. মীর রেজাউল ইসলাম জানা, বিষয়টি তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন।

গলাচিপা ইউএনও মো. মহিউদ্দিন আল হেলাল বলেছেন, যে ফল এসেছে সেটি অপ্রত্যাশিত। শিক্ষার্থী পরীক্ষায় অংশ না নিলেও কীভাবে সে ট্যালেন্টপুলে বৃত্তি পেল, সেটি খতিয়ে দেখা হবে।

গলাচিপায় উপজেলায় ২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৬০ জন; সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ১২৭ শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।