ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সাময়িক নয়, অন্তরাদের স্থায়ী বহিষ্কার চান ফুলপরী

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
সাময়িক নয়, অন্তরাদের স্থায়ী বহিষ্কার চান ফুলপরী অভিযুক্ত সেই পাঁচ ছাত্রী

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে ছাত্রলীগ নেত্রী ও তার সহযোগীদের দ্বারা ছাত্রী নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের সাময়িক বহিষ্কারের আদেশ দিয়েছেন হাইকোর্ট।  

তবে এতে অসন্তোষ প্রকাশ করে অভিযুক্তদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবি জানিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থী ফুলপরী খাতুন।

বুধবার (১ মার্চ) হাইকোর্টের রায়ে অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী অন্তরাসহ ৫ চাত্রীর বহিষ্কারাদেশ ও প্রভোস্টকে প্রত্যাহারের নির্দেশ দেওয়ার পর রায়ের প্রতিক্রিয়া জানতে গিয়ে সাংবাদিকদের মাধ্যমে এ দাবি জানান তিনি।

ভুক্তভোগী ফুলপরী খাতুন জানান, আমার ওপর তারা যে অমানবিক নির্যাতন চালিয়েছে, তাতে অস্থায়ী বহিষ্কার নয়, আমি তাদের স্থায়ী বহিষ্কার ও ছাত্রত্ব বাতিল চাই। তা না হলে তারা ফের ক্যাম্পাসে ফিরলে আমার জন্য হুমকি হয়ে উঠতে পারে।

তিনি আরও জানান, আমি হল পরিবর্তন করতে পারি। সেক্ষেত্রে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল বা খালেদা জিয়া যে কোনো একটাতে উঠতে পারি।

ক্যাম্পাসে কবে ফিরতে চান জানতে চাইলে ফুলপরী বলেন, আমি পরিপূর্ণ নিরাপত্তা পেলে এবং স্যাররা যখন জানাবেন, তখনই ক্যাম্পাসে ফিরবো।  

ফুলপরীর বাবা আতাউর রহমান জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের স্থায়ী বহিষ্কার করতে পারবে কি-না, এ বিষয়ে আমরা সন্দিহান। এ ধরনের অপরাধীরা ক্যাম্পাসে আর না থাকুক, আমরা সেটাই চাই।

এর আগে ফুলপরী খাতুনের ওপর নির্যাতনের সত্যতা খুঁজে পায় তদন্ত কমিটি। তদন্ত কমিটির প্রতিবেদনের ওপর শুনানি শেষে আজ বুধবার (১ মার্চ) ওই আদেশ দেন হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।