ঢাকা, রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৮ মে ২০২৩, ০৮ জিলকদ ১৪৪৪

শিক্ষা

পরিশীলিত মানুষ হতে শিক্ষার্থীদের সাংস্কৃতিক চর্চা করতে হবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
পরিশীলিত মানুষ হতে শিক্ষার্থীদের সাংস্কৃতিক চর্চা করতে হবে

ঢাকা বিশ্ববিদ্যালয়, (ঢাবি): প্রতিষ্ঠানের ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের সহশিক্ষা কর্মকাণ্ডে অনুপ্রেরণা দেওয়া ও সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে উদযাপিত হয়েছে ‘কালচারাল ডে’।

সোমবার (২০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিভাগীয় চেয়ারপারসন অধ্যাপক জেরিন আলমসহ বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, জ্ঞান, সংগীত, বিতর্ক, সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকাণ্ড সব ধর্ম-বর্ণের মানুষকে একত্রিত করে। বিশ্বের খ্যাতিমান কবি-সাহিত্যিকদের উদাহরণ তুলে ধরে তিনি বলেন, পরিশীলিত মানুষ হিসেবে গড়ে উঠতে পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের সাংস্কৃতিক চর্চা করতে হবে। জ্ঞান অর্জনের জন্য আগ্রহ ও কৌতূহল আরও বৃদ্ধি করতে তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

দিনব্যাপী কালচারাল ডে’র কর্মসূচিতে বিভাগের বিতর্ক ক্লাব, সংগীত ক্লাব, গ্রিন অ্যান্ড ক্লিন এনার্জি ক্লাব, কৃষ্ণচুড়া ক্লাব, ফটোগ্রাফি ক্লাব এবং আর্ট অ্যান্ড লিটারেরি ক্লাবের সদস্যরা তাদের নিজ নিজ ক্লাবের কার্যক্রম তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
এসকেবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa