ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে ভর্তি পরীক্ষা: বাড়তি জমায়েত না করার আহ্বান উপাচার্যের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, মে ৬, ২০২৩
ঢাবিতে ভর্তি পরীক্ষা: বাড়তি জমায়েত না করার আহ্বান উপাচার্যের

ঢাকা বিশ্ববিদ্যালয়: ভর্তিচ্ছুরা যেন নির্বিঘ্নে চলাচল করতে পারে সেজন্য পরীক্ষা কেন্দ্রগুলোতে বাড়তি মানুষের যেন চাপ না থাকে সেজন্য অভিভাবকসহ সবার প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শনিবার (৬ মে) বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার কলাভবন কেন্দ্র পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ মমতাজ উদ্দীন।

ঢাবি উপাচার্য বলেন, বাড়তি যানবাহন, অন্যান্য পরিবহন সেগুলো যেন ক্যাম্পাসে প্রবেশ না করে, যাতে শিক্ষার্থীরা নির্বিঘ্নে চলাচল করতে পারে। বাড়তি মানুষের চাপ, উৎসুক মানুষের চাপ যেন না থাকে। কেননা শিক্ষার্থীদের সহযোগিতা করার জন্য আমাদের শিক্ষকরা আছেন, কর্মকর্তা-কর্মচারীরা আছেন, স্বেচ্ছাসেবকরা আছেন। সহযোগিতার সব ব্যবস্থাপনা রাখা হয়েছে।

ভর্তিচ্ছুদের সক্ষম করে তোলার বিষয়টি উল্লেখ করে উপাচার্য বলেন, আমাদের শিক্ষার্থীরা এখন যথেষ্ট পরিণত। তাদেরকে আমাদের ছেড়ে দিতে হবে। এখন ওকে নিজের মতো করে কাজ করতে দিয়ে সক্ষম করে তোলা আমাদের জন্য জরুরি। একজন শিক্ষার্থীর পেছনে যেন দুইজন অভিভাবক না আসে। পরীক্ষার প্রশ্ন জালিয়াতি কিংবা ফাঁস যেন কোন অসাধু চক্র করতে না পারে কর্তৃপক্ষ সতর্ক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা মে ০৬,২০২৩
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।