ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ‘রেমিয়ানস মেমোরিয়াল ডে’ পালিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, মে ২২, ২০২৩
ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ‘রেমিয়ানস মেমোরিয়াল ডে’ পালিত

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে সোমবার ২২ মে ‘রেমিয়ানস মেমোরিয়াল ডে’ পালন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারম্যান আ আ ম স আরেফিন সিদ্দিক।

 

শেখ জামাল স্মারক বক্তৃতা প্রদান করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ও প্রাক্তন বিভাগীয় প্রধান এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ড. জেবউননেছা।  

অনুষ্ঠানে স্মৃতিচারণমূলক বক্তৃতার সূচনা করেন কলেজের প্রাক্তন ছাত্র ও অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, এনডিসি, পিএসসি। এছাড়া প্রাক্তন ছাত্রবৃন্দ কলেজ জীবনের স্মৃতিচারণ করেন।     

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কলেজের প্রাক্তন ছাত্রদের মধ্য হতে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপচার্য প্রফেসর ড. নিজাম উদ্দিন আহমেদ, আরএওডব্লিউএ এর নবাগত সভাপতি লেফটেন্যান্ট জেনারেল আনোয়ার হোসেন (অব:) এবং কলেজের প্রাক্তন ছাত্রদের সংঘঠন ORWA এর সাধারণ সম্পাদক মীর মোঃ ইমাম হোসাইন জাহাঙ্গীর। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলেজের প্রাক্তন এবং বর্তমান উপাধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ এবং কলেজের প্রাক্তন ও বর্তমান ছাত্রবৃন্দ।  

কলেজের বর্তমান ছাত্রদেরকে প্রাক্তন স্বনামধন্য কৃতি ছাত্রদের সাথে সেতুবন্ধন ও তাদের স্মৃতিময় কলেজ জীবন সম্পর্কে জেনে অনুপ্রাণিত হওয়া এবং নিজেদেরকে প্রতিষ্ঠিত ভালো মানুষ হিসেবে সমাজে ভূমিকা রেখে দেশকে নেতৃত্ব দেয়ার প্রেরণা যোগাতে এ আয়োজন। প্রতিবছর কলেজের প্রাক্তন ছাত্র শহিদ লেফটেন্যান্ট শেখ জামালের জন্মদিন ২৮ এপ্রিল ‘রেমিয়ানস মেমোরিয়াল ডে’ পালিত হবে।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মে ২২, ২০২৩
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।