ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

উচ্চশিক্ষায় আগ্রহীদের জন্য দুই দিনব্যাপী ‘কানাডা অ্যাপ্লিকেশন ডে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মে ২৩, ২০২৩
উচ্চশিক্ষায় আগ্রহীদের জন্য দুই দিনব্যাপী ‘কানাডা অ্যাপ্লিকেশন ডে’

কানাডায় উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘কানাডা অ্যাপ্লিকেশন ডে’। দুই দিনব্যাপী এ আয়োজনটি চলবে ২৭ ও ২৮ মে।

এর আয়োজকএডুকেশন কনসালট্যান্সি প্রতিষ্ঠান পিএফইসি গ্লোবাল।

জানা গেছে, ২৭ মে প্রতিষ্ঠানটির ধানমন্ডি এবং ২৮ মে বনানী অফিসে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই আয়োজন করা হয়েছে। এই অ্যাপ্লিকেশন ডে-তে শীর্ষস্থানীয় কানাডিয়ান বিশ্ববিদ্যালয়গুলোর প্রতিনিধিরা সরাসরি উপস্থিত থাকবেন। সেখানে শিক্ষার্থীরা কানাডায় পড়াশুনার সকল তথ্য ও সুযোগগুলো নিয়ে সরাসরি আলোচনা করতে পারবেন।

এছাড়াও অ্যাপ্লিকেশন ডে-তে স্কলারশিপ, অ্যাপ্লিকেশন এবং পড়াশুনা পরবর্তী যেকোনো বিষয়ে তারা সকল ধরণের সহযোগিতা পেয়ে থাকবেন। আগ্রহী শিক্ষার্থীরা পাবেন তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ের জন্য অন-স্পট অ্যাপ্লিকেশনেরও সুযোগ। শিক্ষার্থীরা তাদের সুবিধামত সময়ে ইভেন্টটিতে অংশগ্রহণ করতে পারবেন।

আয়োজক প্রতিষ্ঠান জানায়, শীর্ষস্থানীয় কানাডিয়ান সব বিশ্ববিদ্যালয় ইভেন্টে অংশগ্রহণ করবে। বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে আলোচনা এবং আবেদন করার জন্য যেকোনো শিক্ষার্থীদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। তারা ইভেন্ট চলাকালীন সময়েই বিশ্ববিদ্যালয়গুলোতে আবেদন করতে পারবেন এবং সেই সঙ্গে পেতে পারেন ১৬,০০০ ক্যাড পর্যন্ত স্কলারশিপ।

তারা আরো জানায়, সফলভাবে আবেদন সম্পন্ন হলে শিক্ষার্থীদের জন্য থাকছে একটি ব্লুটুথ এয়ার পড। অংশগ্রহণকারীদের জন্য থাকছে আইএলটিএস এবং পিটিই কোর্সে ২৫% ছাড়। এছাড়াও সকলের জন্য থাকছে আকর্ষণীয় উপহার।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।