ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ইবির শিক্ষককে মারধর: ব্যাংক কর্মকর্তা সাময়িক বরখাস্ত 

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জুন ৯, ২০২৩
ইবির শিক্ষককে মারধর: ব্যাংক কর্মকর্তা সাময়িক বরখাস্ত 

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের ওপর হামলার অভিযোগে ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) রাতে অগ্রণী ব্যাংক খুলনা সার্কেলের উপ-মহাব্যবস্থাপক মাহবুবুর রহমান স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়, সোহেল মাহমুদ বিগত ২৩/১১/২০২০ ইং তারিখ থেকে অদ্যাবধি চৌড়হাস শাখা, কুষ্টিয়ায় কর্মরত আছেন। তার বিরুদ্ধে গত ০৭/০৬/২০১৩ ইং তারিখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক এবং ইবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ও অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের শিক্ষার্থীরা কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন। যা দেশের জাতীয় গণমাধ্যমগুলো প্রকাশিত হওয়ার ব্যাংকের সুনাম ও ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে। এছাড়া শিক্ষকের ওপর হামলার কারণে তার বিচার চেয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওই বিভাগের শিক্ষার্থীরা অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দিয়েছেন। যা ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে।

এ অবস্থায় যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনে অগ্রণী ব্যাংক লিমিটেড কর্মচারী চাকরি- ২০০৮ এর ৪৪ ধারা মোতাবেক তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। যা ०৮/০৬/২০২৩ তারিখ হতে কার্যকর।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, জুন ৯, ২০২৩

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।