ঢাকা, বৃহস্পতিবার, ১৯ আশ্বিন ১৪৩০, ০৫ অক্টোবর ২০২৩, ২০ রবিউল আউয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে জাতীয় পরিবেশ উৎসব অনুষ্ঠিত

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জুন ৯, ২০২৩
শাবিপ্রবিতে জাতীয় পরিবেশ উৎসব অনুষ্ঠিত

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ইয়ুথপ্রেনার নেটওয়ার্কের উদ্যোগে জাতীয় পরিবেশ দিবস-২৩ উপলক্ষে ‘জাতীয় পরিবেশ উৎসব’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার  (৯ জুন) দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ উৎসব অনুষ্ঠিত হয়।

উৎসবে ৫টি ক্যাটাগরিতে ৬টি সেগমেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সিলেট বিভাগের ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় চার শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেন। প্রতিযোগিতায় ইভেন্টগুলোর মধ্যে ছিল- পরিবেশ অলিম্পিয়াড, পরিবেশ কুইজ, কেস সলভিং, চিত্রাঙ্কন, ডিজিটাল পোস্টার এবং পরিবেশ বান্ধব বিজ্ঞান প্রকল্প। এতে ৬টি সেগমেন্ট থেকে ৯৮ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে সাস্ট সায়েন্স অ্যারেনার উপদেষ্টা সহকারী অধ্যাপক নুরুন্নবী আজাদ জুয়েলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রোমেল আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, অধ্যাপক ড. জাকির হোসেন, সহকারী অধ্যাপক সৌরভ দাস উপস্থিত ছিলেন।

এছাড়া ইয়ুথপ্রেনার নেটওয়ার্কের অপারেসন্স ম্যানেজার মো. মাশফিকুর রহমান মুন্না, সাস্ট সায়েন্স অ্যারেনার সভাপতি জেড এম তৌহিদুল ইসলাম সিজান, প্রাণ আর  এফ এল এর পক্ষ থেকে প্রাণ ইভেন্ট টিমের অ্যাসিসট্যান্ট ম্যানেজার মো. আকরামুল হক উপস্থিত ছিলেন। এ সময় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, জুন ০৯, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa