ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির সিনেট অধিবেশনে আওয়ামী-বিএনপিপন্থীদের মধ্যে হট্টগোল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
জাবির সিনেট অধিবেশনে আওয়ামী-বিএনপিপন্থীদের মধ্যে হট্টগোল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): সিনেট অধিবেশনে মেয়াদোত্তীর্ণ সিনেট-সিন্ডিকেট নির্বাচন নিয়ে আওয়ামী ও বিএনপিপন্থীদের মধ্যে হট্টগোলের ঘটনা ঘটেছে।

শনিবার (২৪ জুন) বিকেল চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে এ ঘটনা ঘটে।

এর জের ধরে ১০ মিনিটের জন্য সিনেট অধিবেশন থেকে ওয়াকআউট করেন বিএনপিপন্থী শিক্ষকরা।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নুরুল আলমের বক্তব্য শেষে বিএনপিপন্থী শিক্ষক ও সিনেট সদস্য অধ্যাপক শামসুল আলম সেলিম পয়েন্ট অব অর্ডারে বক্তব্য দেন। তিনি বলেন, আমরা গত সিনেটে আপনার (উপাচার্য) কাছে দাবি জানিয়েছিলাম। কিন্তু এক বছরেও আপনি সেই নির্বাচন দিতে পারেননি। এজন্য আমরা বিএনপিপন্থী সিনেট সদস্যরা ১০ মিনিটের জন্য ওয়াকআউট করবো।

এ সময় শামসুল আলম সেলিমকে ‘বেয়াদব’ বলেন আওয়ামী পন্থী সিনেট সদস্য মোতাহার হোসেন মোল্লা। এরপরই আওয়ামী ও বিএনপিপন্থী সিনেট সদস্যদের মধ্যে হট্টগোলের সৃষ্টি হয়।

পরে পয়েন্ট অব অর্ডারে বিএনপিপন্থী শিক্ষক ও সিনেট সদস্য অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান বলেন, শামসুল আলম সেলিম যে কথা বলেছে এটি তার অধিকার। কিন্তু তার সাথে যে আচরণ করা হয়েছে তা কাম্য নয়। এ জন্য আমরা ১০ মিনিটর জন্য অধিবেশন থেকে ওয়াকআউট করছি।

পরবর্তীতে সিনেট সভায় কী হয়েছে তা এখনও জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।