ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

৩৪ বছরে এসএসসি পাস করে তাক লাগিয়ে দিলেন ইউপি সদস্য শামীম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
৩৪ বছরে এসএসসি পাস করে তাক লাগিয়ে দিলেন ইউপি সদস্য শামীম মো. শামীম মৃধা

গাজীপুর: ৩৪ বছর বয়সে পরীক্ষায় অংশগ্রহণ করে এসএসসি পাস করে সবাইকে তাক লাগিয়ে দিলেন এক ইউপি সদস্য।

তিনি হলেন গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা এলাকার আবুল হাসেম মৃধার ছেলে এবং মাওনা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য মো. শামীম মৃধা (৩৪)।

ইউপি সদস্য মো. শামীম মৃধা জানান, গাজীপুরের পূবাইল টেকনিক্যাল কলেজ থেকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এবার এসএসসি পরীক্ষায় অংশ নেন ইউপি সদস্য মো. শামীম মৃধা। গত শুক্রবার (২৮ জুলাই) পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। এ পরীক্ষায় তিনি  জিপিএ ৪.৪৩ পেয়ে উত্তীর্ণ হন। মো. শামীম মৃধার এ সাফল্যে মিষ্টি ও ফুল নিয়ে তার বাড়িতে হাজির হন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। তিনি পরীক্ষায় অংশগ্রহণ করে এবং উত্তীর্ণ হয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন।

তিনি জানান, পঞ্চম শ্রেণিতে পড়াশোনা করা অবস্থায় তিনি কওমী মাদরাসায় ভর্তি হন। সেখান থেকে তিনি হাফেজ সম্পন্ন করেন। পরে ২০০০ সালের দিকে পুনরায় তিনি অষ্টম শ্রেণিতে ভর্তি হন। এরপর তার বাবা মারা গেলে সংসারের দায়িত্ব তার ওপর আসে। এ অবস্থায় তিনি গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য (মেম্বার) পদে নির্বাচন করে। ওই সময় এলাকাবাসী সর্বোচ্চ ভোট দিয়ে তাকে ইউপি সদস্য পদে নির্বাচিত করেন। নির্বাচনের আগে কথা উঠে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য পদ প্রার্থী হতে হলে ন্যূনতম এসএসসি পাস থাকতে হবে। ওই সিদ্ধান্ত বাস্তবায়ন হলে তিনি আর নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না। সেজন্য তিনি ২০২১ সেশনে শ্রীপুরের সিটি ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড ইনস্টিটিউটে ভর্তি হন। পরে তিনি পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হন। কলেজে ভর্তি হয়ে উচ্চ শিক্ষা গ্রহণের ইচ্ছা পোষণ করেন মো. শামীম মৃধা।

মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খোকন বলেন, শামীম মৃধা এ ইউনিয়ন পরিষদের একজন দায়িত্বশীল সদস্য। তিনি মানুষকে যেকোনো বিষয়ে সেবা দেওয়ার চেষ্টা করেন। লেখাপড়ার কোনো বয়স নাই ইউপি সদস্য মো. শামীম মৃধা তার দৃষ্টান্ত।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩।
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।