ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের উপস্থাপনের কৌশল শিখতে হবে: ঢাবি উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
শিক্ষার্থীদের উপস্থাপনের কৌশল শিখতে হবে: ঢাবি উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়: শিক্ষার্থীদের আকর্ষণীয়ভাবে উপস্থাপন করার কৌশল শেখার ওপর গুরুত্বারোপ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

রোববার (৩০ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মোহাম্মদ হাবিবুল্লাহ কনফারেন্স হলে দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালায় তিনি এ কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট প্রমোশন অ্যান্ড সাপোর্ট ইউনিটের উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, করপোরেট জগতে শিক্ষার্থীদের আকর্ষণীয়ভাবে উপস্থাপন করার কৌশল শিখতে হবে। প্রযুক্তিগত জ্ঞান এবং উদ্ভাবনী দক্ষতার মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনের জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। একইসঙ্গে সময় ও সুযোগের যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠার জন্য গুরুত্বারোপ করেন তিনি।

তিনি বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কর্মসংস্থানের জন্য শিক্ষার্থীদের যোগাযোগ দক্ষতার বিকল্প নেই। ছাত্র-ছাত্রীদের দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরি এবং প্রতিযোগিতামূলক চাকরির বাজারে যোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট প্রমোশন অ্যান্ড সাপোর্ট ইউনিট প্রতিষ্ঠা করা হয়েছে। অসচ্ছল শিক্ষার্থীদের জীবন-মানের উন্নয়নেও এ ইউনিট কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

স্টুডেন্ট প্রমোশন অ্যান্ড সাপোর্ট ইউনিটের উপদেষ্টা ড. মো. রেজাউল কবিরের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত সচিব মোহাম্মদ মুখলেচুর রহমান সরকার, ইন্টার সার্ভিসেস সিলেকশন বোর্ডের (আইএসএসবি) ডেপুটি প্রেসিডেন্ট লেফটেন্যান্ট কর্নেল তানভীর আহমেদ এবং আইডিন কনসাল্টিং এর প্রতিষ্ঠাতা মার্ক অনুপম মল্লিক রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন।

প্রশিক্ষণ কর্মশালায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ১৫০ জন শিক্ষার্থী অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।