ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাতির পিতার স্বপ্নপূরণে কাজ করছে ঢাবি: উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
জাতির পিতার স্বপ্নপূরণে কাজ করছে ঢাবি: উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নপূরণে ঢাকা বিশ্ববিদ্যালয় কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বুধবার (১৬ আগস্ট) ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা এবং বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিসেস সেলিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিম ও অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমান বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সব শহীদের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু সারাজীবন দুস্থ, অসহায়, নিপীড়িত ও নির্যাতিত মানুষের পক্ষে কাজ করেছেন। তিনি স্বাধীন-সার্বভৌম জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে সর্বদা একটি সুন্দর সমাজ বিনির্মাণের জন্য লড়াই-সংগ্রাম করেছেন। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে, তার দর্শনের অনুকরণে নতুন প্রজন্মকে তৈরি করার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে চলছে বলে উপাচার্য উল্লেখ করেন।  

মহান মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ধারণ করে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখার জন্য শিশুদের গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি উপাচার্য আহ্বান জানান।

অনুষ্ঠানে দিবসটি উপলক্ষ্যে আয়োজিত আবৃত্তি, চিত্রাঙ্কন ও রচনাসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে উপাচার্য পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
এসকেবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।