ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ফেনীতে ম্যাটস শিক্ষার্থীদের কর্মবিরতি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
ফেনীতে ম্যাটস শিক্ষার্থীদের কর্মবিরতি 

ফেনী: ইন্টারর্নশিপ বহাল রেখে অসঙ্গগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধনসহ ৪ দফা দাবিতে ফেনীতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীরা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার  (৩১ আগস্ট) সকালে ফেনী রির্পোটার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনের আয়োজন করেন তারা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থী আবদুল হাকিম।

বক্তারা বলেন, সম্প্রতি ম্যাটস শিক্ষা কারিকুলামে আমাদের জন্য বাস্তবিক প্রশিক্ষণ তথা ইন্টার্নশিপ বাতিল করা হয়েছে। আমাদের দক্ষ মেডিকেল অ্যাসিস্ট্যান্ট হিসেবে গড়ে উঠা থেকে বঞ্চিত করা হয়েছে। অবিলম্বে ইন্টার্নশিপ বহালের দাবিতে আমরা রাস্তায় নেমেছি। এছাড়াও অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন করতে হবে।

এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অবিলম্বে ‘মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ’ নামে স্বতন্ত্র বোর্ড গঠন করতে হবে। কর্মসংস্থান সৃষ্টি করে আমাদের দ্রুত নিয়োগের ব্যবস্থা করতে হবে এবং বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষার সুযোগ প্রদানের দাবি জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩ 
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।