ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষার উন্নয়নে কাজ করছে আ. লীগ সরকার: পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
শিক্ষার উন্নয়নে কাজ করছে আ. লীগ সরকার: পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, শিক্ষার বিকল্প নেই। আর শিক্ষার উন্নয়নে কাজ করছে বর্তমান আওয়ামী লীগ সরকার।

 

শনিবার (০২ সেপ্টেম্বর) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অডিটরিয়ামে বাংলাদেশ ম্রো স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশনের আয়োজনে বাংলাদেশ ম্রো ছাত্র সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেশের শিক্ষা ব্যবস্থার যে উন্নয়ন হয়েছে তার ফলে দেশে শিক্ষিতের হার বৃদ্ধি পেয়েছে আর এই ধারা অব্যাহত রাখতে সবাইকে শিক্ষার ওপর জোর দিতে হবে।  

মন্ত্রী আরো বলেন, পিছিয়ে পড়া অনগ্রসর জনগোষ্ঠী বলে নিজেকে ভাগ্যের ওপর ছেড়ে দিলে হবে না। কঠোর পরিশ্রম করতে হবে আর প্রতিযোগিতার যুগে টিকে থাকতে হলে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সফলতার শীর্ষে পৌঁছাতে হবে।  

মন্ত্রী বলেন আগে বান্দরবানে শুধু একটি কলেজ ছিল আর বর্তমান সরকারের আগ্রহ ও সফলতার কারণে সাত উপজেলায় ১৪টি কলেজ স্থাপিত হয়েছে। দুর্গম রুমা-রোয়াংছড়ি-থানচি উপজেলায় কলেজ হয়েছে আর জুম চাষিদের সন্তানেরা এখন ঘরের ডাল-ভাত খেয়ে উচ্চ মাধ্যমিক পর্যন্ত সহজেই পড়াশোনা করে উচ্চ শিক্ষা লাভ করার সুযোগ পেয়েছে। আর এজন্য প্রশংসার দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ ম্রো স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশনের সভাপতি চ্যংলক ম্রোর সভাপতিত্বে ম্রো ছাত্র সম্মেলনে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো.শাহ আলম, পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো, টংকাবতী ইউপি চেয়ারম্যান মায়ং ম্রো প্রদীপ, আলীকদম কুরুক পাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং ম্রো,সুয়ালক ইউপির সাবেক চেয়ারম্যান রাংলাই ম্রো ও থানচি সদর ইউপি চেয়ারম্যান অং প্রু ম্রো।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।