ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

চাঁদাবাজি করতে গিয়ে মারধরের শিকার জাবি শিক্ষার্থী 

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
চাঁদাবাজি করতে গিয়ে মারধরের শিকার জাবি শিক্ষার্থী 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বহিরাগত দুইজনের কাছে চাঁদা দাবি করে মারধরের শিকার হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৪৮ ব্যাচের শিক্ষার্থী সৌমিক সরকার।  

তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র।

 

জানা যায়, গত ১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে দুইজন বহিরাগতকে আটক করে পাঁচ হাজার টাকা দাবি করেন সৌমিক। ওই টাকা নিতে সৌমিক বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকা ইসলামনগরের এক দোকানের বিকাশ নাম্বার দেন। পরে সৌমিক ওই টাকা নিতে তার ঘনিষ্ঠ এক ব্যক্তিকে দোকানে পাঠান। এ সময় ওই ব্যক্তি টাকা নিতে গেলে ক্যাম্পাসের ৪৩ ব্যাচের এক শিক্ষার্থী তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি সৌমিকের নাম বলেন। পরে সৌমিক ওই টাকা নিতে গেলে তাকে মারধর করেন ক্যাম্পাসে সাবেক শিক্ষার্থীসহ ওই এলাকার কয়েকজন।

বিশ্ববিদ্যালয়ের ৪৩ ব্যাচের সাবেক শিক্ষার্থী ফারসাদ হোসেন আবির বলেন, একজন বহিরাগত আমাকে কল দিয়ে জানায় তাদের কাছে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী চাঁদা দাবি করেছে। পরে তারা সৌমিকের দেওয়া বিকাশ নম্বরে টাকা পাঠায় এবং নাম্বারটিতে কল দিয়ে জানা যায় এটি বিশ্ববিদ্যালয় সংলগ্ন ইসলামনগর বাজারের একজন বিকাশ দোকানদারের এজেন্ট নাম্বার। পরে ওই দোকানে টাকা নিতে সৌমিক তার পরিচিত একজনকে পাঠালে তাকে জিজ্ঞাবাদ করে সৌমিকের নাম জানতে পারি। পরে সেখানে সৌমিক এলে আশপাশের লোকজন তাকে মারধর করে৷ পরে আমি ঘটনাটি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমকে জানেই।

এ বিষয়ে অভিযুক্ত সৌমিক সরকার বলেন, এ রকম কোনো ঘটনা ঘটেনি। আমার কাছে সবকিছু গড়মিল লাগছে।  

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. রনি হোসাইন বলেন, এমন একটা ঘটনা নিয়ে বিশ্ববিদ্যালয়ের ৪৩ ব্যাচের এক শিক্ষার্থী ভুক্তভোগী বহিরাগত দুজনকে নিয়ে আসেন। তবে বহিরাগত দুজন কোনো অভিযোগ দেননি। কিন্তু আমরা ঘটনাটি তদন্ত করছি।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।