ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সমাবেশ বায়তুল মোকাররমে, নেতাকর্মীদের গাড়ি পার্কিং ঢাবিতে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
সমাবেশ বায়তুল মোকাররমে, নেতাকর্মীদের গাড়ি পার্কিং ঢাবিতে

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): বায়তুল মোকাররমের দক্ষিণ গেটের সামনে শান্তি ও উন্নয়ন সমাবেশ করছে আওয়ামী লীগ। এই সমাবেশে যোগ দিতে দেশের বিভিন্ন জেলা থেকে আগত নেতাকর্মী ও সমর্থকদের বাস ও পিকআপভ্যান পার্কিং করে রাখা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায়।

এতে বিশ্ববিদ্যালয় যেন পরিণত হয়েছে বাস টার্মিনালে।  

শনিবার (২৮ অক্টোবর) ঢাবির বিভিন্ন পয়েন্ট ঘুরে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, ঢাবির মুহসীন হল মাঠে বিভিন্ন স্থান থেকে আগত বাস ও পিকআপভ্যান রাখা হয়েছে। এছাড়া নীলক্ষেতের মুক্তি ও গণতন্ত্র তোরণ থেকে ভিসি চত্বর, টিএসসি হয়ে শাহবাগ পর্যন্ত রাস্তার দুই পাশে বাস ও পিকআপভ্যান পার্কিং করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ফুলার রোড, টিএসসি থেকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার হয়ে দোয়েল চত্বর পর্যন্ত বাস পার্কিং করতে দেখা যায়। এতে বিঘ্নিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ।  

বাসগুলোর অধিকাংশ ঢাকার স্থানীয়। তবে ময়মনসিংহ, মানিকগঞ্জ, টাঙ্গাইল, শেরপুরসহ দূরপাল্লার বাসও রাখা হয়েছে ক্যাম্পাসে।  

ময়মনসিংহ-ঢাকা সড়কের বাসচালক সোহেল মিয়া বাংলানিউজকে বলেন, দুপুর ১টায় এসেছি। আওয়ামী লীগের নেতারা এখানে বাস রাখতে বলেছেন।

এদিকে বিভিন্ন এলাকা থেকে আগত এসব বহিরাগতরা বিশ্ববিদ্যালয়ে অবাধ বিচরণ করছেন। দুপুরে খাওয়ার পর তাদের উচ্ছিষ্ট ফেলতে দেখা যায় ঢাবির বিভিন্ন স্থানে। তবে এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো তৎপরতা দেখা যায়নি।

এ বিষয়ে জানতে ঢাবির প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমানকে একাধিকবার মোবাইল ফোনে কল করেও পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।