ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

এমপিওভুক্তির জন্য বরাদ্দের সুপারিশ প্রধানমন্ত্রীকে জানাবে সংসদীয় কমিট

পার্লামেন্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জুন ২৪, ২০১২

ঢাকা: ২০১২-১৩ অর্থবছরে নতুন শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করতে যাতে প্রয়োজনীয় বরাদ্দ থাকে সে বিষয়ে প্রধানমন্ত্রীকে কমিটির সুপারিশ জানানো হবে।

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৮তম বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিটির সভাপতি রাশেদ খান মেনন বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটির সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, হুইপ শেখ আব্দুল ওহাব, মো. শাহ আলম, জিয়াউর রহমান ও মমতাজ বেগম বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয়ে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে অর্থমন্ত্রীর সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন খাতে অর্থ বরাদ্দের বিষয়ে আলোচনার ফলাফল ও করণীয় সম্পর্কে আলোচনা হয়।

বৈঠকে অবসরপ্রাপ্ত শিক্ষকদের শূন্য পদে নিয়োগপ্রাপ্ত নতুন শিক্ষকদের বেতন না পাওয়ার জটিলতা নিরসনে সুপারিশ করা হয়। নতুন নিয়োগপ্রাপ্ত সহকারী গ্রন্থাগারিকদের বেতন প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করা হয়।

বৈঠকে অবসরপ্রাপ্ত শিক্ষকদের শূন্য পদে নিয়োগপ্রাপ্ত নতুন শিক্ষকদের কোড নম্বর প্রদান সংক্রান্ত জটিলতা তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য তিন সদস্য বিশিষ্ট সাব-কমিটি গঠন করা হয়।

কমিটির সদস্য মো. শাহ আলমকে আহবায়ক করে কমিটির অন্য সদস্যরা হলেন- জিয়াউর রহমান ও মমতাজ বেগম।

শিক্ষা সচিব কামাল আবদুল নাছের চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় : ১৯২৭ ঘণ্টা, জুন ২৪, ২০১২
এসএইচ/ সম্পাদনা: জাকারিয়া মন্ডল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa