ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গণবিশ্ববিদ্যালয়ের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০১২
গণবিশ্ববিদ্যালয়ের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

ঢাকা: উৎসবমুখর পরিবেশে শনিবার উদযাপিত হয় সাভার গণবিশ্ববিদ্যালয়ের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী।

সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে কয়েক হাজার শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বিশাল র‍্যালি শুরু হয়ে পিএইচএ অডিটরিয়ামে এসে শেষ হয়।



র‍্যালির নেতৃত্বে ছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পূর্ণকালীল সদস্য প্রফেসর ড. এম মাহবুবুর রহমান। পরে তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপন করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পিএইচএ অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়।

কেক কেটে আলোচনা সভার উদ্বোধন করেন অতিথিরা।

প্রধান অতিথি প্রফেসর ড. এম মাহবুবুর রহমান ছাড়াও আলোচনা সভায় অংশগ্রহণ করেন গণবিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান তাহিরুন্নেসা আব্দুল্লাহ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শহীদুল্লাহ, মৌল ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর আতাউর রহমান খান, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর লায়লা পারভীন বানু এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন।

উপাচার্য তার বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ১৪ বছরের গৌরবান্বিত ইতিহাস তুলে ধরেন। তিনি গণবিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের অন্যতম এবং ধর্মনিরপেক্ষ বিশ্ববিদ্যালয় হিসেবে দাবি করেন।

পরে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। নাচে, গানে ও নাটিকায় পুরো অনুষ্ঠান জমিয়ে তোলেন শিক্ষার্থীরা।

সর্বশেষ সন্ধ্যায় ঢাকার নান্দনিক নাট্য সংগঠন ক্লিওপেট্রা নাটক মঞ্চস্থ করে।

বাংলাদেশ সময়: ০৭১২ ঘণ্টা, জুলাই ১৫, ২০১২
সম্পাদনা: অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।