ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

লালমনিরহাটে তাপমাত্রা ৯ ডিগ্রির ঘরে, স্কুলে পাঠদান বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
লালমনিরহাটে তাপমাত্রা ৯ ডিগ্রির ঘরে, স্কুলে পাঠদান বন্ধ

লালমনিরহাট: হিমালয়ের পাদদেশের জেলা লালমনিরহাটে আজকের তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় বন্ধ ঘোষণা করা হয়েছে সব শিক্ষা প্রতিষ্ঠান। আজ জেলায় তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

 

সোমবার (২২ জানুয়ারি) সকাল ৯টায় লালমনিরহাটের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে রংপুর আবহাওয়া অফিস।

জানা গেছে, ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় ঠাণ্ডা জেঁকে বসেছে লালমনিরহাটে। টানা সপ্তাহের বেশি সময় ধরে সূর্যের দেখা না পাওয়া গেলেও হঠাৎ শুক্রবার উঁকি দেয় সূর্য। শনিবারও ছিল। তবে দুই দিন পরে রোববার আবার দেখা নেই সূর্যের। তাপমাত্রার পারদও নিচে নেমে আসে। কনকনে ঠাণ্ডা আর হিমেল হাওয়ায় বিপর্যস্ত এ জনপদের মানুষ।  

সোমবার সকাল ৯টায় রংপুর আবহাওয়া অফিস লালমনিরহাটের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঠাণ্ডায় নিদারুণ কষ্টে পড়েছেন ছিন্নমূল মানুষগুলো।

তাপমাত্রার পারদ নিচে নেমে আসায় লালমনিরহাটের সব পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণ করা হয়েছে। জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে এক জরুরি বার্তায় সোমবার পাঠদান বন্ধ রাখতে চিঠি জারি করে। অপর দিকে জেলা মাধ্যমিক শিক্ষা অফিস তাপমাত্রা ৯ ডিগ্রির ঘরে থাকায় সোমবার ও মঙ্গলবার দুইদিন প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব বিদ্যালয়ের পাঠদান কর্মসূচি বন্ধ ঘোষণা করে চিঠি জারি করেছে।  

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী বলেন, তাপমাত্রা ৯ ডিগ্রির ঘরে তাই জেলার সব প্রাথমিক বিদ্যালয়ে সোমবার অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ রাখতে সংশ্লিষ্ট বিদ্যালয়ে প্রধান শিক্ষককে নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মজিবুর রহমান বলেন, ঠাণ্ডার কারণে সোমবার ও মঙ্গলবার জেলার সব বিদ্যালয় সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সংক্রান্ত চিঠি বিদ্যালয়গুলোতে পৌঁছে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।