ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে হিযবুত তাহরীরের প্রচারণা, ঢাবি শিক্ষার্থী আটক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
জবিতে হিযবুত তাহরীরের প্রচারণা, ঢাবি শিক্ষার্থী আটক

জবি: নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের লিফলেট বিতরণ ও শিক্ষকদের কক্ষে চিঠি বিতরণের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে আটক করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন।

আটক করা ওই শিক্ষার্থীর নাম অনিক খন্দকার (২৪)।

তিনি ঢাবির মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টা ৩০ মিনিটে জবির ম্যানেজমেন্ট বিভাগে লিফলেট বিতরণের সময় তাকে আটক করেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মিরাজ হোসেন।

এ সময় ঢাবির আরও দুই শিক্ষার্থী প্রচারণার কাজে অংশ নিলেও তারা পালিয়ে যেতে সক্ষম হয়। তারা হলেন, ফার্মেসি বিভাগের ২০১৯-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সিফাত ও মুসাইব।

আটক হওয়া ঢাবি শিক্ষার্থীর কাছে দেশে অরাজকতা সৃষ্টি, ও নাশকতা করার লক্ষ্যে লিফলেট, পোস্টার ও কিছু শিক্ষকের নাম সংবলিত চিঠি পাওয়া যায়। এসব লিফলেট ও পোস্টারে দেশের আইনশৃঙ্খলাকে বিনষ্ট ও দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার কর্মপরিকল্পনা উল্লেখ করা হয়।

এ বিষয়ে জবির প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমাদের শান্তিপূর্ণ ক্যাম্পাসে অশান্তি সৃষ্টি করার লক্ষ্যেই দেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন তাদের কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা করছে। কিন্তু শিক্ষক-শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সতর্ক অবস্থান থাকার কারণে তাদের সেই পরিকল্পনা ব্যর্থ হয়। ঢাবির আটক করা শিক্ষার্থীকে আমরা ইতোমধ্যে পুলিশের কাছে সোপর্দ করেছি। এখন আইনানুযায়ী পুলিশ তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।