ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
রাবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণীতে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ফলাফল প্রকাশিত হয়েছে।

বুধবার (১৩ মার্চ) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

প্রকাশিত ফলাফল থেকে জানা যায়, ‘বি’ ইউনিটে বাণিজ্য, মানবিক ও বিজ্ঞান; এই তিন বিভাগের শিক্ষার্থীরাই পরীক্ষা দেওয়ার সুযোগ পেয়েছেন। এরমধ্যে বাণিজ্য বিভাগের ১৫ হাজার ৬২৫ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছেন ৭ হাজার ৭৭ জন। কৃতকার্যের হার ৪৫ দশমিক ৩ শতাংশ এবং সর্বোচ্চ মার্ক ৮৬ দশমিক ৫। বিভিন্ন ভুলের কারণে খাতা বাতিল হয়েছে ১৮ জনের।

বিজ্ঞান বিভাগের ১১ হাজার ৩৯২ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছেন মাত্র ১ হাজার ৩শ জন। কৃতকার্যের হার ১১ দশমিক ৫ শতাংশ এবং সর্বোচ্চ মার্ক ৭২। খাতা বাতিল হয়েছে ২৮ জনের। এছাড়া মানবিক বিভাগের ৭ হাজার ৫২৪ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ১ হাজার ২৫৭ জন। কৃতকার্যের হার ১৬ দশমিক ৭ শতাংশ এবং সর্বোচ্চ মার্ক ৭৬ দশমিক ৫। খাতা বাতিল হয়েছে ১৭ জনের।

ফলাফল প্রকাশ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল-ইসলাম ইসলাম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবির, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা, সংশ্লিষ্ট অনুষদের ডিন ও বিভাগীয় সভাপতিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।