ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ড. প্রণব কুমার পাণ্ডে রাবির নতুন জনসংযোগ প্রশাসক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
ড. প্রণব কুমার পাণ্ডে রাবির নতুন জনসংযোগ প্রশাসক

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডকে জনসংযোগ দপ্তরের প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. তারিকুল হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়েছে।



এতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের বর্তমান প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য পদে নিয়োগ পেয়েছেন। তাই তার আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে ১৭ এপ্রিল পূর্বাহ্ন থেকে জনসংযোগ দপ্তরের প্রশাসকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হলো।
একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডেকে ১৭ এপ্রিল থেকে তিন বছরের জন্য জনসংযোগ দপ্তরের প্রশাসক নিয়োগ দেওয়া হলো। এই দায়িত্ব পালনের জন্য তিনি প্রতি মাসে পাঁচ হাজার টাকা হারে সম্মানী পাবেন।

অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে রাজশাহী বাঘা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, রাজশাহী কলেজ থেকে এইচএসসি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স শেষ করেন। তিনি নরওয়ের বার্গেন বিশ্ববিদ্যালয় থেকে এমফিল এবং হংকংয়ের সিটি ইউনিভার্সিটি থেকে পিএইচডি করেছেন।

ড. প্রণব কুমার পাণ্ডে ২০১২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের কর্নেল ইউনিভার্সিটি, ডেভেলপমেন্ট সোশিওলজি বিভাগের একজন সিনিয়র ফুলব্রাইট ফেলো ছিলেন। তার প্রধান ক্ষেত্রগুলোর মধ্যে রয়েছে পাবলিক পলিসি, পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন, গভর্নেন্স এবং জেন্ডার স্টাডিজ। তার লেখা বইয়ের সংখ্যা ১৪টি এবং গবেষণা প্রবন্ধ রয়েছে ৫০টি।

তার প্রধান বই প্রকাশনার মধ্যে রয়েছে বাংলাদেশে নারীর রাজনৈতিক অংশগ্রহণ: প্রাতিষ্ঠানিক সংস্কার, অভিনেতা ও ফলাফল (২০১৩), দক্ষিণ এশিয়ায় নারীর ক্ষমতায়ন: বাংলাদেশে এনজিও ইন্টারভেনশনস অ্যান্ড এজেন্সি বিল্ডিং (২০১৬)। এছাড়াও তিনি রাবির সিন্ডিকেট সদস্য, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, বিভাগের সভাপতি ও আইকিএসির অতিরিক্ত পরিচালক ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।