ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

চাঁদপুরে শীর্ষে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মে ১২, ২০২৪
চাঁদপুরে শীর্ষে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়

চাঁদপুর: ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় গড় পাসের হার ৮৩ দশমিক ০৪ শতাংশ। কুমিল্লা বোর্ডে পাসের হার ৭৯ দশমিক ২৩ শতাংশ।

জিপিএ-৫ পেয়েছেন ১২ হাজার ১০০ শিক্ষার্থী।  

কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীন চাঁদপুর জেলা সদরে ফলাফলের শীর্ষ রয়েছে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়। দ্বিতীয় অবস্থানে রয়েছে আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজ এবং তৃতীয় অবস্থানে রয়েছে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

রোববার (১২ মে) দুপুরে এসব বিদ্যালয় থেকে প্রাপ্ত ফলাফল থেকে এসব তথ্য জানা গেছে।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষায় অংশ নিয়েছে ২০৯ জন শিক্ষার্থী। উত্তীর্ণ হয়েছে ২০৮ জন। পাশের হার ৯৯ দশমিক ৫২ শতাংশ। জিপিএ ফাইভ পেয়েছে ১৭৮ জন।

আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজ থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষায় অংশ নিয়েছে ৮০৮ জন শিক্ষার্থী। উত্তীর্ণ হয়েছে ৭৮৬ জন। পাশের হার ৯৭ দশমিক ১৫ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২১৬ জন।

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষায় অংশ নেয় ২৩২ জন। উত্তীর্ণ হয়েছে ২২৩ জন। পাশের হার ৯৬ দশমিক ৫৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৯৮ জন।

হাসান আলী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন বলেন, বরাবরই আমাদের বিদ্যালয় ভালো ফলাফল করে। শিক্ষক, অভিভাবকসহ সকলের আন্তরিক প্রচেষ্টায় আমাদের এই অর্জন।

আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজ এর অধ্যক্ষ মো. সাইফুল ইসলাম বলেন, জেলা সদরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান এটি। আমাদের প্রচেষ্টা থাকে সব সময় ভালো ফলাফল করার জন্য। আমাদের এই অর্জনে পরিচালনা পর্ষদ, শিক্ষকসহ সকলের অক্লান্ত পরিশ্রম রয়েছে। সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম বলেন, করোনাকালীন প্রভাব এখনো কাটিয়ে উঠতে পারেনি প্রতিষ্ঠানটি। তারপরেও ভালো ফলাফল করেছে। এই শিক্ষার্থীরাই আগামী স্মার্ট বাংলাদেশ গড়ায় অগ্রণী ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, মে ১২, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।