ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

এ কে উচ্চ বিদ্যালয়ে জিপিএ-৫ পেয়েছে ৪৯৬ জন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, মে ১২, ২০২৪
এ কে উচ্চ বিদ্যালয়ে জিপিএ-৫ পেয়েছে ৪৯৬ জন

রাজধানীর এ কে উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় ১৪০৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৩৮৫ জন। পাসে হার ৯৮.৬৫ শতাংশ।

এর মধ্যে ৪৯৬ জন জিপিএ-৫ পেয়েছে।

রোববার (১২ মে) দুপুরে ফল প্রকাশের পর প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।

বরাবরের মতো এবারও ভালো ফলাফল করেছে এ কে উচ্চ বিদ্যালয়। বিশেষ একাডেমিক ও সহপাঠ্যক্রম কার্যক্রম, পাঠদানের সুশৃঙ্খল নীতিমালা, নিয়মিত শ্রেণিপাঠদানের পাশাপাশি তুলনামূলক দুর্বল শিক্ষার্থীদের অতিরিক্ত পাঠদান, ছাত্রদের পাঠোন্নতির নিয়মিত মনিটরিং ইত্যাদি বিষয় এ বছরের প্রশংসনীয় ফলাফল অর্জনে সহায়ক হয়েছে।

এছাড়া শিক্ষকমণ্ডলীর আন্তরিক প্রচেষ্টা, অভিভাবকদের সচেতনতা ও তত্ত্বাবধান এবং সর্বোপরি শিক্ষার্থীদের একনিষ্ঠ অধ্যয়ন ও ভালো ফলাফল করার ঐকান্তিক প্রচেষ্টা এসএসসি পরীক্ষার ভালো ফলাফলের নেপথ্যে বিশেষ ভূমিকা রেখেছে বলে স্কুল কর্তৃপক্ষ মনে করে।

প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. সালাউদ্দিন বলেন, দেশসেরা শিক্ষাপ্রতিষ্ঠান এ কে স্কুল অ্যান্ড কলেজ এবারের এসএসসি পরীক্ষায় পূর্বের মতো ধারাবাহিক সাফল্য অর্জন করায় শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবক ও গভর্নিং বডির সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা।

এবারের এসএসসি পরীক্ষায় স্কুলটি থেকে বিজ্ঞান বিভাগে ৮৫৯ জন অংশ নেয়। এরমধ্যে ৮৫৪ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৪৫৮ জন।

মানবিক বিভাগে ৬৫ জন অংশগ্রহণ করে। এরমধ্যে পাস করেছে ৬৪ জন। জিপিএ-৫ পেয়েছে ১ জন।

বাণিজ্য বিভাগ থেকে ৪৬১ জন পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ৪৪৫ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৭ জন।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মে ১২, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।