ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

আক্কেলপুরে ২১ পরীক্ষার্থীর পাস করেনি কেউ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, মে ১৩, ২০২৪
আক্কেলপুরে ২১ পরীক্ষার্থীর পাস করেনি কেউ

জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুর সিনিয়র মাদরাসার একজন শিক্ষার্থীও দাখিল পরীক্ষায় পাস করতে পারেননি।

রোববার (১২ মে) ফল প্রকাশের পর এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানটি থেকে এবার ২১ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

ফলাফল পর্যালোচনা করে দেখা গেছে, বিজ্ঞান বিভাগ থেকে মাদরাসার ১১ জন ও সাধারণ বিভাগ থেকে ১০ জন দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করেন। ফল প্রকাশের পর দেখা যায়, প্রতিষ্ঠানটির সবাই দাখিল পরীক্ষায় ফেল করেছে।

অন্যদিকে উপজেলার কয়া শোবলা দাখিল মাদরাসার ২০ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন মাত্র একজন।

আক্কেলপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবারের দাখিল পরীক্ষায় উপজেলার ৯টি মাদরাসার ২০৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে ৪১ জন পাস করেছে। বাকিরা অকৃতকার্য হয়েছে। এ উপজেলার মাদরাসায় পাসের হার ২০ দশমিক শূন্য ১ শতাংশ। আক্কেলপুর সিনিয়র মাদরাসাটি দাখিল পরীক্ষার কেন্দ্র হিসেবেও ব্যবহার হয়। এর আগে দাখিল পরীক্ষা চলাকালে কেন্দ্রটি থেকে উপজেলার কয়াশোবলা ও গণিপুর দাখিল মাদরাসার ৩ পরীক্ষার্থী অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কৃত হয়েছিল।

আক্কেলপুর সিনিয়র মাদরাসার অধ্যক্ষ আ ও ম মোবারক আলী বলেন, প্রতিষ্ঠানের সবাই ফেল করায় তারা বিস্মিত। কীভাবে এ বিপর্যয় হলো, তারা বুঝতে পারছেন না।

আক্কেলপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাবেদ ইকবাল হাসান বলেন, আক্কেলপুর সিনিয়র মাদরাসায় ফলাফলে বিপর্যয় ঘটেছে। কেউ পাস না করায় তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে।

জবাব পাওয়ার পর বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনজুরুল আলম জানান, প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে আলোচনা করে বিষয়টি খতিয়ে দেখা হবে।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, মে ১৩, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।