ঢাকা, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১, ১৩ জুলাই ২০২৪, ০৬ মহররম ১৪৪৬

শিক্ষা

‘শিফা কেন আত্মহত্যা করল তার কারণ বের করব’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
‘শিফা কেন আত্মহত্যা করল তার কারণ বের করব’ 

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক শিক্ষার্থী শিফা নূর ইবাদির আত্মহননের কারণ উদ্‌ঘাটনে তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন।

হলটির প্রভোস্ট ড. হেনা রানী বিশ্বাসকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) এই তদন্ত কমিটি গঠন করেন ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. হেনা রানী বিশ্বাস। ১২ জুন রাত সাড়ে দশটার দিকে হলটির প্রভোস্ট তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন।

তদন্ত কমিটির অন্য দুজন হলেন হলটির আবাসিক শিক্ষক সুমনা রানী সাহা ও হোসনেয়ারা ডালিয়া।

তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে ড. হেনা রানী বিশ্বাস বলেন, শিফার আত্মহননের কারণ উদঘাটনের জন্যই আমি নিজে আহ্বায়ক হয়ে একটি তদন্ত কমিটি গঠন করেছি।

তিনি বলেন, আমার এই শিক্ষার্থী শিফা কেন আত্মহননের পথ বেছে নিল সেটিই আমরা বের করে আনার চেষ্টা করব। আমরা বিভিন্ন গণমাধ্যম ও আবাসিক শিক্ষার্থীদের মাধ্যমে জেনেছি, একটি ছেলের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল এবং সাম্প্রতিক সময়ে তাদের প্রেমে জটিলতা চলছিল। তদন্তে আমরা সব বিষয় নিয়েই খতিয়ে দেখব।  

ড. হেনা রানী বিশ্বাস আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আমরা ২৫ তারিখে তদন্ত রিপোর্ট জমা দেব।  বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।

উল্লেখ্য, গত ১০ জুন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের রিডিংরুমের করিডোর থেকে শিফা নূর ইবাদির ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। এর পর শেরে বাংলা মেডিকেল কলেজে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রেমিককে ভিডিওকলে রেখে ওই ছাত্রী গলায় ফাঁস নেয় বলে জানিয়েছে তার সহপাঠীরা।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।