ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

এআইইউবিতে স্টুডেন্ট ট্যুরিজম সিকিউরিটি বিষয়ে সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
এআইইউবিতে স্টুডেন্ট ট্যুরিজম সিকিউরিটি বিষয়ে সেমিনার

ঢাকা: বেসরকারি বিশ্ববিদ্যালয় এআইইউবিতে ট্যুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়নের ‘স্টুডেন্ট ট্যুরিজম সিকিউরিটি’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) এ সেমিনারের কথা জানান ঢাকা রিজিয়ন ট্যুরিস্ট পুলিশ সুপার মো. নাঈমুল হক।

রাউন্ড টেবিল বাংলাদেশ ও এআইইউবির যৌথ আয়োজনে এবং ট্যুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়নের সহায়তায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রিজিয়ন ট্যুরিস্ট পুলিশ সুপার মো. নাঈমুল হক এবং সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ডক্টর সাইফুল ইসলাম।  

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সানিয়াতুর রহমান। ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের লেকচারার মো. মাহমুদুল হাসান বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম ফ্যাকাল্টির বিভিন্ন এক্টিভিটিজের ওপর প্রেজেন্টেশন দেন।

পরে রাউন্ড টেবিল বাংলাদেশ-১ ফাউন্ডার এবং চার্টার চেয়ারম্যান টি আর মোহাম্মদ এজাজ মাহমুদ রনি রাউন্ড টেবিল বাংলাদেশের বাংলাদেশস্থ কর্মকাণ্ডের ওপর একটি প্রেজেন্টেশন দেন। টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোমেনা খাতুন ‘স্টুডেন্ট ট্যুরিজম সিকিউরিটি’ শীর্ষক প্রেজেন্টেশন দেন।  

এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি মো. নাইমুল হক টুরিস্ট পুলিশ এবং বাংলাদেশ পুলিশের বিভিন্ন কর্মকাণ্ড ও ছাত্র-ছাত্রীদের করণীয় ও বর্জনীয় সম্পর্কে বক্তব্য দেন।

সেমিনারে উপস্থিত ছাত্রছাত্রীরা বিভিন্ন বিষয়ের ওপর নাঈমুল হককে প্রশ্ন জিজ্ঞেস করেন এবং তিনি প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের এমন কর্মকাণ্ডকে স্বাগত জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসএএম মঞ্জুর এইচ খান, বিবিএ প্রোগ্রামের পরিচালক ডক্টর রেজবিন নাহার, সিওই বিভাগের প্রধান চৌধুরী আকরাম হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
পিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।