ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

দিনাজপুর শিক্ষাবোর্ডে প্রথম দিনে অনুপস্থিত ২০৪ পরীক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
দিনাজপুর শিক্ষাবোর্ডে প্রথম দিনে অনুপস্থিত ২০৪ পরীক্ষার্থী

দিনাজপুর: সারাদেশের ন্যায় দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে রংপুর বিভাগের আট জেলায় এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ছিলেন ২০৪ জন পরীক্ষার্থী।

রোববার (৩০ জুন) দুপুরে দিনাজপুর শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক জহুরুল ইসলাম প্রামানিক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।  

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা ১ম পত্র পরীক্ষায় ২০৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এর মধ্যে রংপুরে ৪১ জন, গাইবান্ধায় ৩০ জন, নীলফামারীতে ২৪ জন, কুড়িগ্রামে ২৪ জন, লালমনিরহাটে ১০ জন, দিনাজপুরে ৪৩ জন, ঠাকুরগাঁওয়ে ২০ জন এবং পঞ্চগড়ে ১২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।  

এছাড়া এ শিক্ষাবোর্ডের অধীনে রংপুর বিভাগের আট জেলায় কোনো পরীক্ষার্থী বহিষ্কারের ঘটনা ঘটেনি।  

উল্লেখ্য, চলতি বছরে দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে রংপুর বিভাগের আট জেলায় এক লাখ ১৩ হাজার ৪২০ জন পরীক্ষায় অংশগ্রহণ করছে। গত বছর এ শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষার্থী ছিল এক লাখ ১২ হাজার ৩২২ জন। চলতি বছর এক হাজার ৯৮ জন পরীক্ষার্থী বেড়েছে। মোট পরীক্ষার্থীদের মধ্য বিজ্ঞান বিভাগ থেকে ৩১ হাজার ৯৩৫ জন পরীক্ষার্থী, মানবিক বিভাগে ৭২ হাজার ৫৩২ পরীক্ষার্থী ও ব্যবসায়ী শিক্ষা বিভাগ থেকে আট হাজার ৯৫৩ পরীক্ষার্থীসহ মোট এক লক্ষ্য ১৩ হাজার ৪২০ জন পরীক্ষায় অংশ নিচ্ছে।  

এর মধ্যে রংপুর জেলা থেকে পরীক্ষায় সর্বোচ্চ ২৪ হাজার ৯৭১ জন পরীক্ষার্থী ও লালমনিরহাটে সর্বনিম্ন সাত হাজার ১৪২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।