ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কোটা সংস্কার আন্দোলন

চানখারপুল মোড় দখলে নিয়েছেন শিক্ষার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
চানখারপুল মোড় দখলে নিয়েছেন শিক্ষার্থীরা

ঢাকা: সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র পুনর্বহালের দাবিতে রাজধানীর চানখারপুল মোড় অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

এই অবরোধের কারণে হানিফ ফ্লাইওভার থেকে ওঠানামাসহ চতুর্দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

এতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।  

রোববার (৭ জুলাই) বিকাল ৩টায় দিকে আশপাশের ঢাকা বিশ্ববিদ্যালয়সহ শেখ বোরহান উদ্দিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চানখারপুল মোড়ে রাস্তায় অবস্থান করেন। এতে ওই এলাকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।  

চানখারপুল মোড় দখলে নিয়ে শিক্ষার্থীরা নানান স্লোগান দিচ্ছেন। ‘২০১৮ সাল গর্জে উঠুক আরেকবার’ এমন স্লোগানের পাশাপাশি প্ল্যাকার্ডে লেখা আছে বিভিন্ন দাবি।

এদিকে চানখারপুল মোড় অবরোধের কারণে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে চিকিৎসা নিতে আসা রোগীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যাতায়াতে বেগ পেতে হচ্ছে।

ঢাকার সাইনবোর্ড এলাকায় থাকেন মোটর মেকানিক আলমগীর হোসেন।

তিনি জানান, হঠাৎ পেট ব্যথার কারণে একটি বাসে করে যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভার হয়ে ঢাকা মেডিকেল হাসপাতালে যাচ্ছিলাম চিকিৎসা নিতে। এমন সময় হানিফ ফ্লাইওভারের চানখারপুল ঢালে বাসটি থেমে যায় অবরোধের কারণে। থেমে থাকা বাস থেকে হানিফ ফ্লাইওভারে নেমে এখন হেঁটে হেঁটে হাসপাতালে যাচ্ছি চিকিৎসা নিতে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত চানখারপুল মোড়ে অবরোধ কর্মসূচি চলছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ও নিরাপত্তা দিতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে সেখানে ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৪
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।