ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

৩ ঘণ্টা ধরে ঢাকা-আরিচা মহাসড়ক অচল করে রেখেছেন শিক্ষার্থীরা

অতিথি করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, জুলাই ৮, ২০২৪
৩ ঘণ্টা ধরে ঢাকা-আরিচা মহাসড়ক অচল করে রেখেছেন শিক্ষার্থীরা

সাভার (ঢাকা): সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা প্রায় তিন ঘন্টা ধরে ঢাকা-আরিচা মহাসড়ক আটকে রেখেছেন। সন্ধ্যা ৭টা পর্যন্ত সড়কটি অবরোধের ঘোষণা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ফলে সড়কের দুই পাশে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

সোমবার (৮ জুলাই) বিকেল ৩টা ৫ মিনিটে ঢাকা-আরিচা মহাসড়কের উভয়পাশে ডেইরি গেইট এলাকায় বিক্ষোভ-অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা। এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে জড়ো হন। পরে বিকেল ৩টা ৫ মিনিটে সড়ক অবরোধ করেন তারা।

আন্দোলনরত এক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, আমরা আজ ঢাকার বিভিন্ন সড়কসহ ঢাকা-আরিচা মহাসড়ক অচল করে দিয়েছি। আমরা ধীরে ধীরে জেলা শহর, উপ-শহরগুলোও অচল করে দেব। নির্বাহী বিভাগে যারা আছেন, তারা হয়তো কোটা আন্দোলন অনুধাবন করতে পারেননি। আশা করছি তারা দ্রুত সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন করবেন।  

আরেক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, বিকেল ৩টা থেকে আমরা সড়ক অবরোধ করে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করছি। সন্ধ্যা ৭টা পর্যন্ত এই অবরোধ চলবে। আমরা জরুরি সেবার যানবাহনগুলো চলাচলের জন্য একটি লেনে ব্যবস্থা রেখেছি। হাইওয়ে পুলিশ আমাদের সহযোগিতা করছে। আমরা শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি পালন করছি। এ দাবি প্রত্যেক মানুষের ঘরের দাবি, এই দাবি বৈষম্য নিরসনের দাবি। সারা দেশের মানুষ আমাদের সমর্থন দিয়েছে।

আশুলিয়া থানার পরিদর্শক (ওসি) এ এফ এম সায়েদ বাংলানিউজকে বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রায় তিন ঘণ্টা ধরে সড়ক অবরোধ করে আজও বিক্ষোভ করছেন। এতে মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে গেছে। আমরা শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক স্বাভাবিক করার চেষ্টা করছি। এ ছাড়া অ্যাম্বুলেন্স ও জরুরি সেবার যানবাহনগুলো চলাচলের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জুলাই ৮, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।