ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এইএসসি পরীক্ষা: সিলেটে কেন্দ্রের আশপাশে মিছিল-সমাবেশে নিষেধাজ্ঞা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, জুলাই ৮, ২০২৪
এইএসসি পরীক্ষা: সিলেটে কেন্দ্রের আশপাশে মিছিল-সমাবেশে নিষেধাজ্ঞা

সিলেট: উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইএসসি) সমমানের পরীক্ষা গত ৩০ জুন সারা দেশে শুরু হয়। তবে বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট অঞ্চলে পেছানো হয়েছিল এইচএসসি পরীক্ষা।

সেই পরীক্ষা শুরু হচ্ছে মঙ্গলবার (৮ জুলাই)।

সিলেট শিক্ষা বোর্ডের অধীনে এবার পরীক্ষায় বসছে ৮৩ হাজার পরীক্ষার্থী। পরীক্ষার দিন শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশে যাতে বিঘ্ন না ঘটে এবং নিরাপত্তা বিবেচনায় কেন্দ্রের ২০০ গজে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে সিলেট মহানগর পুলিশ। এছাড়া নগর ও শহরতলির ২৮টি পরীক্ষা কেন্দ্রের আশপাশে সমাবেশ ও মিছিলসহ কয়েকটি বিষয়ে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

সিলেট মহানগর পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খাঁন পিপিএম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পরীক্ষা চলাকালে কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে মহানগর পুলিশ আইন-২০০৯ সালের ধারা ২৯, ৩০, ৩১ ও ৩২ ধারায় পরীক্ষা কেন্দ্রসমূহের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে। এই আদেশ পরীক্ষা শুরুর দিন থেকে শেষ হওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

মেট্রোপলিটন পুলিশের আওতাধীন কেন্দ্রগুলো হচ্ছে- সিলেট সরকারি আলিয়া মাদরাসা, মদন মোহন কলেজ, সরকারি মহিলা কলেজ, মঈন উদ্দিন আদর্শ মহিলা ডিগ্রি কলেজ, মঈনুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়, শাহ খুররম ডিগ্রি কলেজ, সিরাজুল ইসলাম আলিয়া মাদরাসা, মদন মোহন কলেজ (তারাপুর ক্যাম্পাস), আম্বরখানা গার্লস উচ্চ বিদ্যালয় ও কলেজ, সিলেট সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, দক্ষিণ সুরমা সরকারি কলেজ, শাহপরাণ সরকারি কলেজ, নুরজাহান মেমোরিয়াল মহিলা কলেজ, মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজ, রেবতী রমন উচ্চ বিদ্যালয়, ইছরাব আলী হাইস্কুল অ্যান্ড কলেজ, কুচাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, জালালপুর ডিগ্রি কলেজ, হাজী মোহাম্মদ রাজা চৌধুরী উচ্চ বিদ্যালয়, জালালিয়া সিনিয়র ফাজিল (ডিগ্রি) মাদরাসা, জালালপুর উচ্চ বিদ্যালয়, লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজ, এমসি কলেজ, সিলেট সরকারি কলেজ, জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ,  সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ও সিলেট ক্যাডেট কলেজ।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, জুলাই ০৮, ২০২৪
এনইউ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।