ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ঢাবি বিতর্ক সংসদের উদ্বেগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ঢাবি বিতর্ক সংসদের উদ্বেগ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলায় অন্তত ২২০ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এ ছাড়া আশপাশের হাসপাতালে আরও শতাধিক শিক্ষার্থীর চিকিৎসা নেওয়ার তথ্য পাওয়া গেছে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের ওপর এমন হামলার ঘটনায় নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় বিতর্ক সংসদ। সোমবার (১৫ জুলাই) বিতর্ক সংসদের সভাপতি অর্পিতা গোলদার এবং সাধারণ সম্পাদক আদনান মুস্তারির সই করা বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর চলমান সহিংসতা ও হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি। শিক্ষার্থীদের নিজ ক্যাম্পাসেই শারীরিক আক্রমণ ও সহিংসতার সম্মুখীন হওয়ার ঘটনায় ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা নিয়ে আমরা বিতার্কিক সমাজ গভীরভাবে উদ্বিগ্ন। একইভাবে নারী শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলা ও শারীরিক নিপীড়নের ঘটনা আমাদের মূল্যবোধের বিরোধী। শিক্ষার্থীদের ওপর নজিরবিহীন এ নিপীড়ন ও নির্যাতন একটি দেশের শীর্ষ বিদ্যাপীঠের সংস্কৃতি হতে পারে না।

ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি সর্বদা মুক্তবুদ্ধি চর্চা, মত প্রকাশের অধিকার ও অবাধ বাকস্বাধীনতায় বিশ্বাসী এবং সব ধরনের সহিংসতার বিরুদ্ধে সোচ্চার। চলমান সহিংসতায় ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সদস্যসহ অসংখ্য শিক্ষার্থী হামলার শিকার হওয়ার ঘটনায় ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি তীব্র নিন্দা জ্ঞাপন করছে এবং অবিলম্বে ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা ও নিরাপত্তা নিশ্চিতের জন্য যথাযথ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।